ফারইস্ট ইসলামী লাইফের সাবেক চেয়ারম্যান নজরুল ফের রিমান্ডে

গ্রাহকের টাকা আত্মসাতে এর আগে তাকে দুই দিন হেফাজতে পেয়েছিলেন তদন্ত কর্মকর্তা।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Sept 2022, 02:38 PM
Updated : 16 Sept 2022, 02:38 PM

গ্রাহকের টাকা আত্মসাতের মামলায় ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের সাবেক চেয়ারম্যান মো. নজরুল ইসলামকে আবারও জিজ্ঞাসাবাদের জন্য এক দিনের হেফাজতে পেয়েছে পুলিশ।

শুক্রবার দুই দিনের রিমান্ড শেষে তাকে ঢাকার মহানগর হাকিম রশিদুল আলমের আদালতে হাজির করে আবার ১৩ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

পরে শুনানি শেষে বিচারক এক দিনের রিমান্ড মঞ্জুর করেন বলে আদালতে শাহবাগ থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা উপ পরিদর্শক নিজাম উদ্দিন ফকির জানান। 

এর আগে গত ১৩ সেপ্টেম্বর সাবেক চেয়ারম্যানের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন অপর একজন বিচারক। ওই দিন একই মামলায় কোম্পানিটির সাবেক পরিচালক এমএ খালেক এবং তার ছেলে রুবায়াত খালেককে কারাফটকে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেওয়া হয়।

চলতি সেপ্টেম্বর মাসের শুরুর দিকে গ্রাহকের ৮০০ কোটি টাকার বেশি আত্মসাতের অভিযোগে তাদের বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা করে জসীম উদ্দিন নামের এক ব্যক্তি। পরে তাদের গ্রেপ্তার করে পুলিশ।

মামলার নথি অনুযায়ী, তদন্তে দেখা গেছে বিভিন্ন ব্যাংকে রাখা কোম্পানির আমানতের বিপরীতে অবৈধ ঋণ সুবিধা নিয়ে ৪২১ কোটি টাকা হাতিয়ে নিয়েছেন উদ্যোক্তা পরিচালক এম এ খালেক। এর বাইরে স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানে অবৈধ বিনিয়োগ ও ঋণের মাধ্যমে কোম্পানির ৬৫৯ কোটি টাকা পাচার করেছেন নজরুল, খালেক ও অন্যান্য পরিচালক।

এছাড়া কোম্পানির কর্মচারীদের নামে দুটি সমবায় সমিতি বানিয়ে আরও ১৯১ কোটি টাকা আত্মসাৎ করেছেন তারা বলে মামলায় অভিযোগ করা হয়।

Also Read: ফারইস্ট লাইফের পর্ষদ বিলুপ্ত: ১০ স্বতন্ত্র পরিচালক নিয়োগ

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক