গোলমুখে দলকে আরও ‘নির্মম’ দেখতে চান চেলসি কোচ

এই মুহূর্তে রাহিম স্টার্লিং ছাড়া দলের আর কোনো খেলোয়াড়ের মাঝে বিষয়টি দেখতে পাচ্ছেন না ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 May 2023, 10:49 AM
Updated : 14 May 2023, 10:49 AM

চলতি মৌসুমে চেলসির বাজে পারফরম্যান্সের পেছনের কারণগুলির একটি দলের খেলোয়াড়দের যথেষ্ট গোল না পাওয়া। এই অবস্থার পরিবর্তন দেখতে চান অন্তর্বর্তীকালীন কোচ ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড। এজন্য প্রতিপক্ষের গোলমুখে খেলোয়াড়দের আরও বেশি ক্ষুরধার হওয়ার আহ্বান জানালেন তিনি।

প্রিমিয়ার লিগে ১১ নম্বরে থাকা চেলসিকে মৌসুমের শুরু থেকেই ভোগাচ্ছে গোল খরা। সবশেষ দুটি দলবদলে আক্রমণভাগের কয়েকজন খেলোয়াড় ক্লাবটিতে যোগ দিলেও তারা সেভাবে নিজেদের মেলে ধরতে পারেনি। দলের ধারাবাহিক বাজে পারফরম্যান্সের কারণে এই মৌসুমে চাকরি হারান টমাস টুখেল ও গ্রাহাম পটার।

ল্যাম্পার্ডের কোচিংয়েও গোলের জন্য ধুঁকতে হচ্ছে চেলসিকে। তবে প্রিমিয়ার লিগে গত শনিবার ফরেস্টের বিপক্ষে ম্যাচে তাদের কিছুটা আশার আলো দেখান রাহিম স্টার্লিং। ২-২ ড্র হওয়া ম্যাচে দলের দুটি গোলই করেন এই ইংলিশ ফরোয়ার্ড।

জিততে না পারলেও স্টার্লিংয়ের পারফরম্যান্স মনে ধরেছে ল্যাম্পার্ডের। ম্যাচের পর ক্লাবটির সাবেক এই মিডফিল্ডার বলেন, গোলের সামনে ২৮ বছর বয়সী স্টার্লিংয়ের মতো খুনে হতে হবে অন্যদেরও।

“রাহিম এমন একজন খেলোয়াড় যার ঝুলিতে অনেক গোল রয়েছে, সে প্রিমিয়ার লিগে এবং তার দেশের হয়ে নিয়মিত গোল করছে। ক্রস থেকে রাহিমকে (প্রথম গোল) করতে দেখে এবং একক দক্ষতায় তার দ্বিতীয় গোলের জন্য আমি খুব খুশি। আক্রমণভাগে আমাদের এমন কিছুই প্রয়োজন।”

“রাহিম এটা আগেও করেছে এবং সেটা সে আবার করে দেখাল। ৭৬ শতাংশ পজেশন থাকা অবস্থায় যখন ম্যাচ জিততে চাইবেন, তখন আক্রমণে নির্মম হতে হবে এবং এই কাজের জন্য রাহিম নিজেকে প্রমাণ করেছে।”

লিগে ৩৫ ম্যাচে ৪৩ পয়েন্ট চেলসির।