আত্মবিশ্বাস নিয়ে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে যাব, বললেন ইন্টার কোচ

তোরিনোকে হারিয়ে সেরি আ মৌসুম শেষ করার পর এখন ম্যানচেস্টার সিটির বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল নিয়ে ভাবতে বসেছেন ইন্টার মিলান কোচ সিমোনে ইনজাগি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 June 2023, 11:26 AM
Updated : 4 June 2023, 11:26 AM

সাফল্যের রঙে এবারের সেরি আ রাঙাতে পারেনি ইন্টার মিলান। তৃতীয় স্থানে থেকে শেষ করেছে লিগ। তবে লিগে নিজেদের শেষ ম্যাচে তোরিনোর বিপক্ষে পাওয়া জয়ে অন্যরকম অনুপ্রেরণা খুঁজে নিচ্ছেন দলটির কোচ সিমোনে ইনজাগি। এই জয়ের রঙ মেখে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল রাঙাতে চান তিনি।

ইউরোপ সেরার লড়াইয়ে আগামী ১০ জুন ইস্তানবুলে সিটির মুখোমুখি হবে ইন্টার। এর আগে নিজেদের সবশেষ ম্যাচে শনিবার মার্সেলো ব্রোজোভিচের একমাত্র গোলে তোরিনোকে হারিয়েছে ইনজাগির দল।

এদিকে সিটিও উড়ছে দারুণ ছন্দে। একই দিনে এফএ কাপের ফাইনালে নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেডকে ২-১ গোলে হারিয়ে ‘ডাবল’ পূরণ করেছে তারা। ওই জয়ের পর সিটি কোচ পেপ গুয়ার্দিওলা কষতে শুরু করেছেন ‘ট্রেবল’-এর ছক।

দুর্বার সিটির স্বপ্ন গুঁড়িয়ে দেওয়া মোটেও সহজ হবে না ইন্টারের জন্য। তবে ইতালিয়ান লিগের দলটির সাম্প্রতিক ফর্ম বলছে তারাও ছেড়ে কথা বলবে না। সব প্রতিযোগিতা মিলিয়ে সবশেষ ১২ ম্যাচের ১১টিতে জিতে আত্মবিশ্বাসের তুঙ্গে তারাও।

তবে লিগে দলের পারফরম্যান্স নিয়ে হতাশা আড়াল করেননি ইনজাগি। ডিএজেডএনের সঙ্গে আলাপচারিতায় ইন্টার কোচ জানালেন, লিগে কিছু হারের চড়া মাশুল গুনতে হয়েছে তার দলের।

“জয়ের আনন্দ আছে, কিন্তু কিছু হার থেকে আমরা শিখেছি, যে হারগুলো আমাদেরকে লিগে এই অবস্থানে রেখেছে। আজ আমি জিততে চেয়েছিলাম, কেননা, এটার জন্য আমরা ক্লাব ও ক্লাবের সমর্থকদের কাছে ঋণী। টেবিলে নিজেদের অবস্থানের উন্নতি চেয়েছিলাম আমরা, সেরি আয় সবশেষ ৯ ম্যাচের আটটি জিতেছি।”

চোটের থাবায় মৌসুমে বেশ ভুগতে হয়েছে ইন্টারকে। সব বাধা পেরিয়ে তারা যে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠবে, এমন বাজি ধরার লোক ছিল না। তবে এখন আর পিছু ফিরে তাকাতে চান না ইনজাগি।

“ব্রোজোভিচ ও রোমেলো লুকাকুর মতো গুরুত্বপূর্ণ খেলোয়াড় পাঁচ মাসের মতো বাইরে ছিল। এটা কোনো অজুহাত নয়, কিন্তু তারা আমাদের জন্য গুরুত্বপূর্ণ। অবশ্যই ম্যাচ ও ট্রফি জয় আত্মবিশ্বাস বয়ে আনে এবং গত আড়াই মাসে আমরা দুর্দান্ত পারফরম করেছি, সেরি আর টেবিলে অন্যদের সঙ্গে দুরত্ব কমিয়ে আনতে। ফেব্রুয়ারিতে আমরা চ্যাম্পিয়ন্স লিগ জোন (লিগ টেবিলের সেরা চার) থেকে অনেক দূরে ছিলাম এবং সেটা ইন্টারের জন্য অগ্রহনযোগ্য ছিল।”

“এখন আমাদের মনে চ্যাম্পিয়ন্স লিগের চমৎকার একটা স্বপ্ন আছে। দারুণ মানসম্পন্ন দলের বিপক্ষে নিজেদের সেরাটা খেলব। এখন আমরা মৌসুমে আমাদের ৫৭তম ম্যাচ খেলব এবং অনেক আত্মবিশ্বাস নিয়ে ম্যাচটি খেলতে নামব।”

এফএ কাপের ফাইনাল দেখেননি ইনজাগি। ঠাণ্ডা মাথায় রাতে খুটিয়ে খুটিয়ে ম্যাচটি দেখবেন বলে জানালেন তিনি। তবে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল নিয়ে দলের প্রতি তার বার্তা পরিষ্কার-লড়তে হবে ঐক্যবদ্ধ হয়ে।

“যখন মুহূর্তটি আসবে, অবশ্যই আমরা একসঙ্গে লড়ব। ম্যানচেস্টার সিটির মুঠো থেকে পজেশন কেড়ে নিতে খেলব, আক্রমণে উঠব ভারসাম্যপূর্ণ হয়ে। সর্বোচ্চ সেরা উপায়ে প্রস্তুতি নেওয়ার জন্য আমাদের হাতে এক সপ্তাহ সময় আছে এবং আশা করি, দলের সবাইকে ফিট পাব।”

“এটা বিশাল এক চ্যালেঞ্জ, যার জন্য আমরা অধীর আগ্রহ নিয়ে অপেক্ষা করছি। আমি ছেলেদের প্রশংসা করতে চাই, ইউরোপে জায়গা পাওয়ার জন্য লড়াই করা তোরিনোর বিপক্ষের ম্যাচটি সহজ ছিল না। এই ম্যাচে ছেলেরা আসলেই খুব মনোযোগী ছিল।”