‘বড় দলগুলো আমাদের সামনে পড়তে চাইবে না’

আত্মবিশ্বাসী কণ্ঠে ডেনমার্কের ফরোয়ার্ড মিকেল ডামসগার্ড বললেন, বিশ্বের যেকোনো দলের বিপক্ষে লড়তে প্রস্তুত তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Nov 2022, 11:23 AM
Updated : 17 Nov 2022, 11:23 AM

বিশ্বকাপ বাছাইপর্বে ১০ ম্যাচের ৯টিতেই জয়, নেশন্স লিগে জায়ান্ট ফ্রান্সের বিপক্ষে দুই দেখায় শতভাগ সাফল্য, সঙ্গে রয়েছে সবশেষ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে সেমি-ফাইনাল খেলার সুখস্মৃতি। সব মিলিয়ে গত দেড় বছরে ডেনমার্কের পারফরম্যান্স চমৎকার। এই ধারাবাহিকতা ধরে রাখতে পারলে কাতার বিশ্বকাপেও বড় শক্তি হয়ে উঠতে পারে তারা।

দলটির তরুণ ফরোয়ার্ড মিকেল ডামসগার্ডের কণ্ঠেও সেই সুর। দারুণ আত্মবিশ্বাসের সঙ্গে বললেন, বিশ্বের যেকোনো দলের বিপক্ষে লড়তে প্রস্তুত তারা।

গত বছর ইউরোয় নিজেদের প্রথম ম্যাচে মাঠে অসুস্থ হয়ে লম্বা সময়ের জন্য ছিটকে যাওয়া ক্রিস্তিয়ান এরিকসেনের জায়গায় জাতীয় দলে প্রথমবার সুযোগ পেয়েছিলেন ২২ বছর বয়সী ডামসগার্ড। ধারাবাহিক ভালো পারফরম্যান্সে অল্প সময়ে নিজেকে দলের আক্রমণভাগে অপরিহার্য সদস্যে পরিণত করেছেন তিনি।

বিশ্বকাপে অংশ নিতে মঙ্গলবার কাতার পৌঁছেছে ডেনমার্ক। নিজেদের সম্ভাবনা প্রসঙ্গে বৃহস্পতিবার ডামসগার্ড বলেন, আসরে কোনো দল ডেনমার্ককে সহজভাবে নেবে না।

“বাছাই পর্ব ও ইউরোতে আমরা যেভাবে খেলেছি, আমার মনে হয় অনেক মানুষ আমাদের নিয়ে উচ্চ ধারণা পোষণ করে। আমার মনে হয় না কোনো দল আমাদেরকে খাটো করে দেখছে।”

“আমি মনে করি, আমরা সেরা দলগুলোর কাতারে নই; তবে আমরা খুব ভালো দল এবং যে কারও বিপক্ষে লড়তে পারি। অবশ্যই আমরা ফেভারিট নই। আমার মতে, কেউ আমাদের মোকাবেলা করতে চায় না। বড় দলগুলোর মধ্যে কেউ আমাদের মুখোমুখি হতে চায় না।”

আল রাইয়ানের এডুকেশন সিটি স্টেডিয়ামে বিশ্বকাপে প্রথম ম্যাচ খেলবে ডেনমার্ক। ওই ম্যাচে আগামী মঙ্গলবার তাদের প্রতিপক্ষ তিউনিশিয়া। নিজ দলকে তাদের চেয়ে ভালো মনে করলেও নির্ভার হওয়ার সুযোগ দেখছেন না ডামসগার্ড।

“আমরা তিউনিশিয়ার চেয়ে ভালো দল। তবে আমরা তাদেরকে ছোট করে দেখতে পারি না। আমাদের সঠিক প্রক্রিয়ায় থাকতে হবে। এমনটা আশা করা যাবে না যে, মাঠে নামলেই ফল আমাদের পক্ষে চলে আসবে। আশা করি, আমরা শুরুতেই ম্যাচের নিয়ন্ত্রণ নিতে পারব এবং তাদের কোনো সুযোগ দেব না।”

‘ডি’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ ফ্রান্স ও অস্ট্রেলিয়া।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক