তারকা হবেন গাভি, বিশ্বাস স্পেন কোচের

রেকর্ড গড়া তরুণ এই মিডফিল্ডারের প্রশংসায় পঞ্চমুখ লুইস এনরিকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2022, 07:24 AM
Updated : 24 Nov 2022, 07:24 AM

বয়স মাত্র ১৮ হলেও গাভির খেলা দেখে তা বোঝার উপায় আছে সামান্যই। ক্লাবের হয়ে নিয়মিত প্রতিভার ঝলক দেখানো এই মিডফিল্ডার বিশ্বকাপে নিজের প্রথম ম্যাচেই জানান দিলেন, কেন তাকে ‘গোল্ডেন বয়’ বলা হয়। শিষ্যের দারুণ পারফরম্যান্স উচ্ছ্বসিত লুইস এনরিকে। স্পেন কোচের বিশ্বাস, আগামীর তারকাদের একজন হবেন বার্সেলোনার এই ফুটবলার।

‘ই’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে গত বুধবার কোস্টা রিকাকে ৭-০ গোলে উড়িয়ে আসর শুরু করে স্পেন। দলের পঞ্চম গোলটি করেন গাভি।

এই ম্যাচে মাঠে নেমেই একটি কীর্তি গড়েন গাভি। তা হলো স্পেনের সবচেয়ে কম বয়সী (১৮ বছর ১১০ দিন) খেলোয়াড় হিসেবে বিশ্বকাপে খেলা।

আর গোলের মাধ্যমে নাম লেখান দারুণ একটি তালিকায়। বিশ্বকাপ ইতিহাসের তৃতীয় কম বয়সী গোল স্কোরার এখন গাভি। তার আগে আছেন কেবল ব্রাজিল কিংবদন্তি পেলে (১৭ বছর ২৩৯) ও মেক্সিকোর মানুয়েল রোসা (১৮ বছর ৯৩ দিন)।

কোস্টা রিকা ম্যাচের পর সংবাদ সম্মেলনে গাভিকে প্রশংসায় ভাসান এনরিকে। তিনি বলেন, এই স্প্যানিয়ার্ডের মাঝে ভবিষ্যতে তারকা হওয়ার সব রসদই আছে।

“আমি আশা করি, সে এভাবেই চালিয়ে যাবে এবং প্রতিবারই ভালো খেলবে এবং বল সহ এবং বল ছাড়া আক্রমণাত্মক হওয়ার চেষ্টা করবে।”

“সে অনন্য, সবার থেকে খুব আলাদা। কারণ, তার বয়স এখন ১৮ কিন্তু তার মাঝে একজন অভিজ্ঞ খেলোয়াড়ের দৃঢ়তা রয়েছে। আমি মনে করি, সে ফুটবলের তারকাদের একজন হতে চলেছে।”

আগামী ২৭ নভেম্বর গ্রুপে নিজেদের পরের ম্যাচে স্পেনের প্রতিপক্ষ জার্মানি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক