ঢাবি ক্যাম্পাসে বড় পর্দায় দেখা যাবে না বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনাল

অনিবার্য কারণে কোয়ার্টার-ফাইনালের ৪ ম্যাচ দেখানো হবে না বলে জানিয়েছে নগদ কর্তৃপক্ষ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Dec 2022, 09:41 AM
Updated : 9 Dec 2022, 09:41 AM

প্রথমে নিষেধাজ্ঞা এলো বহিরাগতদের খেলা দেখায়। এবার বন্ধ হয়ে গেল ম্যাচের প্রদর্শনীই। ঢাকা বিশ্ববিদ্যালয়ে বড় পর্দায় দেখানো হবে না কাতার বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনাল ম্যাচগুলি।  

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৩টি ভেন্যুতে বড় পর্দায় ফুটবল বিশ্বকাপের খেলা দেখায় মোবাইল ফাইনান্সিয়াল সার্ভিস নগদ। শুক্রবার নগদ-এর হেড অফ পাবলিক কমিউনিকেশন্স জাহিদুল ইসলাম সজল জানান, অনিবার্য কারণে ৪টি কোয়ার্টার-ফাইনালের খেলা দেখানো বন্ধ থাকবে। তবে সেমি-ফাইনাল থেকে তিন ভেন্যুতেই আবার যথারীতি ম্যাচ প্রদর্শন করা হবে বলে নিশ্চিত করেন তিনি। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের হাজী মুহাম্মদ মুহসীন হল মাঠ, স্বোপার্জিত স্বাধীনতা ও টিএসসিতে বড় আকারের এলইডি স্ক্রিনে খেলা প্রদর্শন করে আসছে নগদ। 

বিশ্বকাপের খেলা দেখা ঘিরে প্রতি রাতে ক্যাম্পাস হয়ে উঠেছে উৎসবমুখর। বিশেষ করে আর্জেন্টিনা ও ব্রাজিলের ম্যাচে ভেন্যুগুলো হয়ে পড়েছে লোকে-লোকারণ্য। নানা বয়সের মানুষের ঢল নেমেছে সেখানে। হাজার হাজার মানুষের একসঙ্গে খেলা দেখার সেই ছবি ও ভিডিও সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়েছে ফুটবল বিশ্বময়। 

তবে গত কয়েকদিনে দেশের রাজনৈতিক অস্থিরতার উত্তাপের প্রেক্ষিতে বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সংবাদ বিজ্ঞপ্তিতে আহবান জানায়, বহিরাগতরা যেন ক্যাম্পাসে খেলা দেখতে না আসেন। 

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বিভিন্ন স্থানে বড় পর্দায় বিশ্বকাপ ফুটবল দেখার আয়োজন শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীসহ বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যদের জন্য। সেখানে বহিরাগতদের সমাগম ঘটলে শিক্ষক-শিক্ষার্থীরা নানা বিড়ম্বনা ও ভোগান্তিতে পড়েন, পরিবেশ বিঘ্নিত হয়।