নেইমারকে নিয়ে শঙ্কা, তিতে শোনালেন আশার বাণী

সুইজারল্যান্ড ম্যাচের আগেই সেরে উঠবেন নেইমার, বিশ্বাস ব্রাজিল কোচ তিতের।

স্পোর্টস ডেস্ক
Published : 25 Nov 2022, 07:18 AM
Updated : 25 Nov 2022, 07:18 AM

ফোলা গোড়ালি নিয়ে খুঁড়িয়ে মাঠ ছাড়ায় নেইমারকে নিয়ে জেগেছে শঙ্কা। পরের ম্যাচে খেলতে পারবেন, নাকি শেষই হয়ে গেল তার বিশ্বকাপ? এসব আশঙ্কা উড়িয়ে দিয়েছেন ব্রাজিল কোচ তিতে। তার বিশ্বাস, বিশ্ব মঞ্চে খেলা চালিয়ে যাবেন তারকা এই ফরোয়ার্ড। 

‘জি’ গ্রুপে বৃহস্পতিবার সার্বিয়ার বিপক্ষে ২-০ গোলে জেতা ম্যাচে গোড়ালিতে চোট পান নেইমার। নির্ধারিত সময়ের ১০ মিনিট বাকি থাকতে তাকে তুলে আনেন তিতে। তখন দেখা যায়, নেইমারের চোখ ছলছল করছে জলে। ফুলে গেছে তার গোড়ালি।

ব্রাজিল দলের চিকিৎসক রদ্রিগো লাসমার বলেন, নেইমারের চোটের অবস্থা জানতে ২৪ থেকে ৪৮ ঘণ্টা অপেক্ষা করবেন তারা। এরপর তাকে নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। 

ব্রাজিলের পরের ম্যাচ আগামী সোমবার, সুইজারল্যান্ডের বিপক্ষে। মাঝে তাই কয়েকদিন সময় পাচ্ছেন নেইমার সেরে ওঠার জন্য। 

তিতে অবশ্য ভয়ের কিছু দেখছেন না। সংবাদিকদের তিনি শুনিয়েছেন আশার বানী। তার মতে, ব্রাজিলের পরের ম্যাচেই খেলবেন নেইমার।

“আমরা আত্মবিশ্বাসী, নেইমার খেলবে। সে বিশ্বকাপে খেলা চালিয়ে যাবে। আমি দেখিনি সে আঘাত পেয়েছে। ব্যথা সয়েও খেলে যাওয়ার সামর্থ্য তার ছিল। এমনকি সে আমার চোখও ফাঁকি দিয়েছে।” 

সার্বিয়ার বিপক্ষে ব্রাজিলের প্রথম গোলে অবদান রয়েছে তারকা নেইমারের। ডি-বক্সে ভিনিসিউস জুনিয়রকে পাসটি দেন তিনিই। পরে ভিনিসিউসের শট সার্বিয়া গোলরক্ষক ঠেকিয়ে দিলে আলগা বল পেয়ে তা জালে পাঠান রিশার্লিসন।

২০১৪ সালে ঘরের মাঠের আসরে পিঠে চোট পেয়ে শেষ হয়ে গিয়েছিল নেইমারের বিশ্বকাপ। 

নান্দনিক এক ওভারহেড ভলিতে ম্যাচের দ্বিতীয় গোলটিও করা রিশার্লিসন বললেন, প্রাথমিকভাবে গুরুতর মনে হচ্ছে না চোট। 

“সে গোড়ালিতে আঘাত পেয়েছে। আমি তাকে বলেছি, যত তাড়াতাড়ি সম্ভব সেরে ওঠার জন্য ব্যথার জায়গায় প্রচুর বরফ দিতে হবে, যাতে পরের ম্যাচে তার শতভাগ পাওয়া যায়। হোটেলে যখন যাব, তার কী অবস্থা সেটা দেখব।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক