বিশ্বকাপের আগে ‘দাবায় মগ্ন’ মেসি-রোনালদো

একটি ক্যাম্পেইনের অংশ হিসেবে ফুটবলের এই দুই মহাতারকা নিজেদের ‘দাবা খেলার’ ছবি শেয়ার দিয়ে আলোড়ন ফেলে দিয়েছেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Nov 2022, 06:24 AM
Updated : 20 Nov 2022, 06:24 AM

ফুটবলে লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদো যেন চিরপ্রতিদ্বন্দ্বী। সময়ের সেরা দুই মহাতারকা এবার লড়ছেন অন্য এক খেলায়! ‘দাবায় মগ্ন’ থাকার একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে আলোড়ন ফেলে দিয়েছেন তারা। 

বিশ্বকাপ নিয়ে উন্মাদনায় মত্ত পুরো বিশ্ব। আর মাত্র কয়েক ঘণ্টা বাকি এবারের আসরের পর্দা ওঠার। এর মাঝে প্রায় একই সময়ে ছবিটি পোস্ট করেন মেসি ও রোনালদো। যা দেখে মুগ্ধ দুজনের ভক্তরা, উচ্ছ্বাসিত ফুটবলপ্রেমীরা। 

ছবিতে দেখা যাচ্ছে, দাবা খেলায় মনযোগী মেসি ও রোনালদো মুখোমুখি বসে আছেন। রোনালদোর হাত মাথায়, আর মেসির গালে। মনে হচ্ছে, পরবর্তী চালের জন্য গভীর চিন্তা করছেন তারা। 

তবে দাবার কোনো বোর্ডে খেলা হচ্ছে না। দাবার বোর্ডের ডিজাইনে বানানো একটি স্যুটকেসের ওপর হচ্ছে দুই জনের লড়াই। মূলত ছবিটি ফরাসি ফ্যাশন হাউজ লুই ভিতোঁর বিজ্ঞাপনী প্রচারণার জন্য তোলা। 

এর আগে পেলে, দিয়েগো মারাদোনা ও জিনেদিন জিদানের একসঙ্গে একটি ছবি দিয়ে বিজ্ঞাপন বানিয়ে ফুটবল বিশ্বকে চমকে দিয়েছিল তারা। 

একটি ক্যাম্পেইনের অংশ হিসেবে মেসি ও রোনালদো নিজেদের অ্যাকাউন্ট থেকে ছবিটি শেয়ার দেওয়ার সময় ক্যাপশনে লিখেন, 'জয় মনের একটি অবস্থা।' সেখানে ফ্যাশন হাউজ লুই ভিতোঁকে ট্যাগ করেন দুইজনই।  

শেয়ার দেওয়ার ৩ ঘণ্টা পর দেখা যায়, মেসির চেয়ে ৩০ লাখ ‘লাইক’ বেশি পেয়েছেন রোনালদো। ছবিতে কমেন্টের দিকেও এগিয়ে পর্তুগাল ফরোয়ার্ড। 

স্বাগতিক কাতার ও একুয়েডরের বিপক্ষে ম্যাচ দিয়ে রোববার বাংলাদেশ সময় রাত ১০টায় শুরু হবে এবারের বিশ্বকাপ। আগামী মঙ্গলবার নিজেদের প্রথম ম্যাচে সৌদি আরবের মুখোমুখি হবে আর্জেন্টিনা। পর্তুগালের প্রথম ম্যাচ ঘানার বিপক্ষে, বৃহস্পতিবার।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক