জন্মদিনের উপহার হিসেবে বিশ্বকাপ চাই বেনজেমার

বিশ্বকাপে শতভাগ উজাড় করে দিতে শারীরিক ও মানসিকভাবে প্রস্তুত বলে জানালেন রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Nov 2022, 06:56 PM
Updated : 12 Nov 2022, 06:56 PM

মাঠের বাইরের কাণ্ডে প্রায় সাড়ে পাঁচ বছর জাতীয় দলের বাইরে থাকার সময় করিম বেনজেমা খেলতে পারেননি রাশিয়া বিশ্বকাপে। সেবার দল চ্যাম্পিয়ন হলেও তাই এর স্বাদ পাওয়া হয়নি তার। কাতার বিশ্বকাপেই অপূর্ণতা ঘোচাতে চান রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড।

আগামী ১৯ ডিসেম্বর ৩৫ জন্মদিন বেনজেমার। তার আগের দিন মাঠে গড়াবে কাতার বিশ্বকাপের ফাইনাল। বিশ্ব চ্যাম্পিয়নের মুকুট মাথায় তুলেই জন্মদিনের কেক কাটার স্বপ্ন দেখছেন ফরাসি তারকা।

ফ্রান্সের ২০১৪ বিশ্বকাপ দলের সদস্য ছিলেন বেনজেমা। পরের বছর সেক্সটেপ কাণ্ডে সতীর্থকে ব্ল্যাকমেইল করার অভিযোগে জাতীয় দলের বাইরে ছিটকে পড়েন তিনি।

দীর্ঘ অপেক্ষা শেষে গত বছরের ইউরোপিয়ান চ্যাম্পিয়শিপের আগে দিদিয়ে দেশমের দলে ফেরেন বেনজেমা। তারপর থেকে ধারাবাহিকভাবে আলো ছড়িয়ে দলের খুব গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছেন ৩৪ বছর বয়সী এই ফুটবলার।

গত মৌসুমটা বেনজেমার কাটে স্বপ্নের মতো। রিয়াল মাদ্রিদের লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগে গুরুত্বপূর্ণ অবদান রাখেন তিনি। সব প্রতিযোগিতা মিলিয়ে করেন ৪৪ গোল।

স্বীকৃতি হিসেবে ক্যারিয়ারে প্রথমবারের মতো জেতেন ব্যালন ডি'অর। বর্ষসেরা ফুটবলারের পুরস্কারটি নিয়ে গত শুক্রবার বেনজেমা গিয়েছিলেন শৈশবের ক্লাব লিওঁতে। ক্লাবটির পক্ষ থেকে বিশেষ আয়োজনে তাকে সম্মানিত করা হয়।

সেখানে অনুষ্ঠান শেষে প্রাইম ভিডিওকে তিনি বলেন, তার স্বপ্ন এবার বিশ্ব চ্যাম্পিয়ন হওয়া।

“কাতারে চ্যাম্পিয়ন হওয়া আমার জন্য জন্মদিনের সেরা উপহারগুলোর একটি হবে। সেখানে প্রতিটি ম্যাচই ফাইনালের মতো। আমাদের দলটা খুব ভালো এবং আমরা ম্যাচ ধরে পরিকল্পনা করব।”

বৈশ্বিক আসরে 'ডি' গ্রুপে আছে দেশমের দল। গ্রুপের অন্য তিন দল অস্ট্রেলিয়া, ডেনমার্ক ও তিউনিসিয়া।

আগামী ২২ নভেম্বর অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে শিরোপা ধরে রাখার অভিযান শুরু করবে দুই বারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

বিশ্বকাপ শুরুর আগে ফ্রান্সের জন্য ভাবনার কারণ হতে পারে বেনজেমার চোট। পায়ের পেশির চোটে রিয়ালের সবশেষ চার ম্যাচে খেলতে পারেননি তিনি। চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপে নিজেদের শেষ ম্যাচেও তাকে পায়নি দল।

বেনজেমা অবশ্য বিষয়টি নিয়ে পুরোপুরি নির্ভার। বললেন, অস্ট্রেলিয়ার বিপক্ষে অভিযান শুরুর ম্যাচের আগেই শতভাগ ফিট হয়ে যাবেন তিনি।

“আমার কয়েকটি ছোটখাটো চোট ছিল, গুরুতর কিছু নয়। ২২ নভেম্বর অস্ট্রেলিয়ার বিপক্ষে ফ্রান্সের প্রথম ম্যাচের আগে হাতে এখনও সময় আছে। আমি ভালো অবস্থায় থাকব, শারীরিক ও মানসিকভাবে আমি প্রস্তুত।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক