কাতার বিশ্বকাপে সর্বোচ্চ খেলোয়াড় বার্সেলোনার

১৬ জন করে খেলোয়াড় থাকছেন বায়ার্ন মিউনিখ ও ম্যানচেস্টার সিটি থেকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Nov 2022, 01:23 PM
Updated : 19 Nov 2022, 01:23 PM

চোটের জন্য শেষ দিকের কিছু অদল-বদলের জন্য একটা জায়গায় সবাইকে টেক্কা দিয়েছে বার্সেলোনা। কাতার বিশ্বকাপে সবচেয়ে বেশি খেলোয়াড় থাকছে স্পেনের এই দলটি থেকে।  

৩২ দেশ থেকে ৮৩২ জন খেলোয়াড় অংশ নেবেন বিশ্বকাপের ২২তম আসরে। এক মাসের এই ফুটবল উৎসবে বার্সেলোনা থেকে থাকবেন ১৭ খেলোয়াড়। 

লুইস এনরিকের স্পেন দলে সুযোগ পেয়েছেন কাতালান ক্লাবটির ৮ জন খেলোয়াড়। এছাড়া ব্রাজিল, জার্মানি, ফ্রান্স, নেদারল্যান্ডস, ডেনমার্ক, পোল্যান্ড ও উরুগুয়েতেও রয়েছে তাদের খেলোয়াড়। 

জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ থেকেও বার্সেলোনার সমান ১৭ জন খেলোয়াড় বিশ্বকাপে সুযোগ পেয়েছিল। কিন্তু চোটের কারণে বিশ্বকাপ শেষ হয়ে গেছে সেনেগালের সবচেয়ে বড় তারকা সাদিও মানের। ফলে এখন কাতার বিশ্বকাপে রয়েছে বায়ার্নের ১৬ জন ফুটবলার। 

ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটিরও ১৬ জন ফুটবলার খেলবেন কাতার বিশ্বকাপে। এ তালিকায় পরের নামটি সৌদি আরবের ক্লাব আল সাদের। বার্সেলোনার বর্তমান প্রধান কোচ শাভি এরনান্দেসের সাবেক ক্লাব থেকে বিশ্বকাপে ডাক পেয়েছে ১৫ জন ফুটবলার। 

এছাড়া ইংল্যান্ডের ম্যানচেস্টার ইউনাইটেড থেকে ১৪ জন, স্পেনের রিয়াল মাদ্রিদ থেকে ১৩ জন খেলবে বিশ্বকাপে। সৌদি আরবের আরেক ক্লাব আল হিলাল ও ইংলিশ ক্লাব চেলসি থেকে বিশ্বকাপে ডাক পেয়েছেন ১২ জন করে ফুটবলার।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক