বিশ্বকাপ নিয়ে সন্তানদের 'চাপে' মেসি

বিশ্বকাপ নিয়ে মেতে আছে লিওনেল মেসির বড় ছেলে থিয়াগো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Nov 2022, 12:25 PM
Updated : 12 Nov 2022, 12:25 PM

কাতার বিশ্বকাপে আর্জেন্টিনাকে নিয়ে প্রত্যাশার পারদ তুঙ্গে। গোটা আর্জেন্টিনা তাকিয়ে আছে লিওনেল মেসি, আনহেল দি মারিয়াদের দিকে। বিশ্ব জুড়ে তাদের ভক্ত-সমর্থকরাও মাঠের লড়াই শুরুর অপেক্ষায় আছেন অধীর হয়ে। বেশি প্রত্যাশা অনেক সময়ই তৈরি করে চাপ। মেসি যেমন তা আগে থেকেই টের পাচ্ছেন, নিজের বাড়িতেই। 

কাতার বিশ্বকাপ শুরু হবে ২০ নভেম্বর। ২২ নভেম্বর সৌদি আরবের বিপক্ষে ম্যাচ দিয়ে অভিযান শুরু করবে দুবারের সাবেক চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। 

বৈশ্বিক আসরের জন্য শুক্রবার ২৬ জনের চূড়ান্ত দল ঘোষণা করেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি। ওই দিনই আর্জেন্টিনার ক্রীড়া দৈনিক ‘ওলে’তে প্রকাশিত সাক্ষাৎকারে মেসি তুলে ধরেন, বিশ্বকাপ নিয়ে কতটা মাতোয়ারা হয়ে আছে তার ১০ বছর বয়সী ছেলে।

“পুরো দেশ তাকিয়ে আছে, তাদের মধ্যে উদ্বেগ-উৎকণ্ঠা কাজ করছে। আমি আন্তোনেল্লার (মেসির স্ত্রী) কথা ভাবি। থিয়াগো সারাদিন জাতীয় দলের বিভিন্ন ভিডিও দেখে। আমাদের মধ্যে কথা হয়- ম্যাচে সম্ভাব্য ক্রস, আমাদের প্রতিদ্বন্দ্বী, আমরা কবে যাচ্ছি, কবে প্রথম ম্যাচ, কবে দ্বিতীয়... সে নার্ভাস, উদ্বিগ্ন। সত্যি বলতে, তার এত আগ্রহ মারাত্মক চাপ সৃষ্টি করছে।” 

এই নিয়ে টানা পঞ্চম বিশ্বকাপে খেলবেন মেসি। আর্জেন্টিনার সংবাদমাধ্যমের খবর, রেকর্ড সাতবারের ব্যালন ডি’অর জয়ীকে সঙ্গ দিতে তার পুরো পরিবার উড়াল দেবে কাতারে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক