বিশ্বকাপ শেষ লো সেলসোর

পেশির চোট সারাতে অস্ত্রোপচার করাতে হবে আর্জেন্টিনার মিডফিল্ডারের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Nov 2022, 06:58 PM
Updated : 8 Nov 2022, 06:58 PM

শুরুতে শঙ্কা ছিল বিশ্বকাপে প্রথম ম্যাচে খেলা নিয়ে। তবে পেশির চোটে শেষ পর্যন্ত কাতারের আসর থেকেই ছিটকে গেলেন আর্জেন্টিনা মিডফিল্ডার জিওভানি লো সেলসো।

লো সেলসোর ক্লাব ভিয়ারিয়াল মঙ্গলবার জানায় চোট সারাতে অস্ত্রোপচার করাতে হবে তার। যা কার্যত শেষ করে দিয়েছে এই আর্জেন্টাইনের বিশ্বকাপ খেলার ক্ষীণ সম্ভাবনাও।

লা লিগায় গত রোববার আথলেতিক বিলবাওয়ের বিপক্ষে দলের ১-০ গোলে হারের ম্যাচে ৩০তম মিনিটে চোট পেয়ে মাঠ ছাড়েন লো সেলসো।

এরপর ভিয়ারিয়ালের পক্ষ থেকে জানানো হয়, পেশিতে চোট পেয়েছেন ২৬ বছর বয়সী এই ফুটবলার। ওই সময় ধারণা করা হচ্ছিল তার সেরে উঠতে প্রায় তিন সপ্তাহের মতো লাগতে পারে। তবে এখন তা বিলম্বিত হবে আরও।

ক্লাবের পক্ষ থেকে আগেই লো সেলসোকে জানানো হয়েছে যে অস্ত্রোপচার করাতে হবে। পুরোপুরি সেরে উঠতে তার এক মাসের মতো সময় লাগবে। গত বুধবার টিওয়াইসি স্পোর্টসের সঙ্গে আলাপচারিতায় আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি স্পষ্ট বলে দেন, চূড়ান্ত দলে তাদেরই রাখা হবে, যারা প্রথম ম্যাচ থেকে খেলতে পারবে।

২০১৮ বিশ্বকাপে আর্জেন্টিনা দলে ছিলেন লে সেলসো। তবে কোনো ম্যাচ খেলা হয়নি তার। এবার অবশ্য প্রেক্ষাপট ছিল ভিন্ন। স্কালোনির দলের গুরুত্বপূর্ণ সদস্য তিনি। বিশ্ব সেরার মঞ্চে তাকে না পাওয়া সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের জন্য তাই বড় এক ধাক্কা।

আসছে বিশ্বকাপে 'সি' গ্রুপে আর্জেন্টিনার প্রথম ম্যাচ আগামী ২২ নভেম্বর, সৌদি আরবের বিপক্ষে।

এই গ্রুপের অন্য দুই দল মেক্সিকো ও পোল্যান্ড।