সব শঙ্কা উড়িয়ে মেসির সঙ্গী দিবালা ও দি মারিয়া

লিওনেল মেসির নেতৃত্বে তৃতীয় বিশ্বকাপ জয়ের মিশনে নামবে আর্জেন্টিনা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Nov 2022, 03:11 PM
Updated : 11 Nov 2022, 03:11 PM

চোটে জিওভানি লো সেলসো ছিটকে পড়ার পর আর্জেন্টিনা শিবিরে অনিশ্চয়তা ছিল কেবল পাওলো দিবালাকে নিয়ে। তার চোট নিয়ে শঙ্কা যে কাটছিলই না। অবশেষে সব দোটানার অবসান টানলেন লিওনেল স্কালোনি। রোমা ফরোয়ার্ড এখনও পুরোপুরি ফিট না হলেও তাকে নিয়েই বিশ্বকাপের দল দিয়েছেন কোচ।

কাতার বিশ্বকাপের জন্য শুক্রবার ২৬ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে আর্জেন্টিনা।

দল ঘোষণার সময় স্কালোনি বলেন, “তারা (খেলোয়াড়রা) দলে ডাক পেয়ে এবং এই জার্সি পরতে পেরে গর্বিত। আশা করি, এই দলের সমর্থক হয়ে আপনারাও তাই। সবাই ঐক্যবদ্ধ!”

সম্প্রতি চোট কাটিয়ে ফেরা আনহেল দি মারিয়ার অবশ্য কিছুটা ফিটনেস সমস্যা আছে, তবে তার বিশ্বকাপ নিয়ে শঙ্কা আগেই কেটে গিয়েছিল।

দীর্ঘ প্রায় এক মাস চোটের কারণে বাইরে থাকার পর গত রোববার সেরি আয় ইন্টার মিলানের বিপক্ষে ২-০ গোলে জয়ের ম্যাচে শেষ দিকে বদলি নামেন দি মারিয়া।

তার মতো দিবালাও ঊরুর সমস্যায় ভুগছিলেন। তবে সম্প্রতি রোমায় দলের সঙ্গে অনুশীলনে ফেরেন তিনি। আগামী রোববার সেরি আয় তোরিনোর বিপক্ষে তার খেলার সম্ভাবনা আছে বলেও জানিয়েছেন রোমার কোচ জোসে মরিনিয়ো।

কিছুটা চোট সমস্যা আছে লিওনেল মেসিরও। ‘অ্যাকিলিস টেন্ডনের’ সমস্যায় গত রোববার লিগ ওয়ানে লরিয়ঁর বিপক্ষে ক্লাবের হয়ে খেলতে পারেননি তিনি। অবশ্য তার বিশ্বকাপ খেলা নিয়ে কোনো দুর্ভাবনা নেই বলে শুরুতেই জানায় পিএসজি।  

২২ নভেম্বর সৌদি আরবের বিপক্ষে ম্যাচ দিয়ে অভিযান শুরু করবে মেসির আর্জেন্টিনা। ‘সি’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ মেক্সিকো ও পোল্যান্ড।

আর্জেন্টিনা দল:

গোলরক্ষক: এমিলিয়ানো মার্তিনেস (অ্যাস্টন ভিলা), হেরোনিমো রুলি (ভিয়ারিয়াল), ফ্রাঙ্কো আরমানি (রিভার প্লেট)

ডিফেন্ডার: নাহুয়েল মোলিনা (আতলেতিকো মাদ্রিদ), গনসালো মনতিয়েল (সেভিয়া), ক্রিস্তিয়ান রোমেরো (টটেনহ্যাম হটম্পার), হেরমান পেস্সেইয়া (রিয়াল বেতিস), নিকোলাস ওতামেন্দি (বেনফিকা), লিসান্দ্রো মার্তিনেস (ম্যানচেস্টার ইউনাইটেড), মার্কোস আকুনিয়া (সেভিয়া), নিকোলাস তাগলিয়াফিকো (লিওঁ), হুয়ান ফয়েথ (ভিয়ারিয়াল)

মিডফিল্ডার: রদ্রিগো দে পল (আতলেতিকো মাদ্রিদ), লেয়ান্দ্রো পারেদেস (ইউভেন্তুস), আলেক্সিস মাক আলিস্তের (ব্রাইটন), গিদো রদ্রিগেস (রিয়াল বেতিস), আলেহান্দ্রো গোমেস (সেভিয়া), এনসো ফের্নান্দেস (বেনফিকা), এসেকিয়েল পালাসিওস (বায়ার লেভারকুজেন)  

ফরোয়ার্ড: আনহেল দি মারিয়া (ইউভেন্তুস), লাউতারো মার্তিনেস (ইন্টার মিলান), হুলিয়ান আলভারেস (ম্যানচেস্টার সিটি), পাওলো দিবালা (রোমা), নিকোলাস গনসালেস (ফিওরেন্তিনা), হোয়াকিন কোররেয়া (ইন্টার মিলান), লিওনেল মেসি (পিএসজি)

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক