নকআউট পর্বের আগে নেইমারকে 'পাচ্ছে না' ব্রাজিল

সুইজারল্যান্ড ও ক্যামেরুন ম্যাচ মিস করবেন ডিফেন্ডার দানিলোও৷

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Nov 2022, 05:53 PM
Updated : 25 Nov 2022, 05:53 PM

সার্বিয়ার বিপক্ষে পাওয়া চোটে সুইজারল্যান্ড ম্যাচ মিস করবেন নেইমার, এটা অনেকটা অনুমিতই ছিল। দলটির পক্ষ থেকে জানানো হয়েছে যে, ক্যামেরুনের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচও খেলতে পারবেন না ব্রাজিলিয়ান তারকা।

'জি' গ্রুপে গত বৃহস্পতিবার ব্রাজিলের ২-০ গোলে জেতা ম্যাচে ৮০ মিনিটে অ্যাঙ্কেলে চোট পেয়ে মাঠে পড়ে যান পিএসজি ফরোয়ার্ড। এরপর তাকে তুলে নেন তিতে।

ফোলা গোড়ালি নিয়ে কিছুটা খুঁড়িয়ে মাঠ ছাড়েন নেইমার। ওই সময়ে চোখ ছলছল করছিল তার। বেঞ্চেও কয়েক দফা দেখা যায় মুখ ঢেকে রাখতে। হয়তো বিশ্বকাপ মিস করার আশঙ্কা পেয়ে বসেছিল ৩০ বছর বয়সী এই ফুটবলারকে।

আগামী সোমবার সুইসদের বিপক্ষে মাঠে নামবে রেকর্ড পাঁচবারের চ্যাম্পিয়নরা।

ব্রাজিল দলের পক্ষ থেকে প্রাথমিকভাবে নেইমারের চোট খুব গুরুতর নয় এবং সুইজারল্যান্ড ম্যাচে তিনি খেলবেন বলে জানানো হয়েছিল। তবে সময় গড়ানোর সঙ্গে ম্যাচটি তার না খেলার গুঞ্জন বাড়তে থাকে। ব্রাজিল ফুটবল ফেডারেশনের দেওয়া বিবৃতিতে সেটাই সত্যি হলো।

সার্বিয়া ম্যাচে চোটের শিকার হন ডিফেন্ডার দানিলোও। পরের ম্যাচেও তাকে পাবে না ব্রাজিল।

ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশনের দেওয়া বিবৃতিতে বলা হয়েছে, শুক্রবার বিকালে নেইমার ও দানিলোর এমআরআই করা হয়েছে এবং তাদের লিগামেন্ট ক্ষত্রিগ্রস্ত হওয়ার বিষয়টি ধরা পড়েছে।

পরে লাসমার বলেছেন, সুইজারল্যান্ডের বিপক্ষে নেইমার ও দানিলো নিশ্চিতভাবেই খেলবেন না। তাদের সেরে ওঠার প্রক্রিয়া পর্যবেক্ষণ করা হবে। এবং পুরোপুরি সেরে উঠে বিশ্বকাপে যেন আবার তারা খেলতে পারে, সেই লক্ষ্যে চিকিৎসা দেওয়া হবে।

তবে ব্রাজিল দলের ঘনিষ্ঠ একটি সূত্র রয়টার্সকে জানিয়েছে যে, ক্যামেরুনের বিপক্ষেও পাওয়া যাবে না নেইমার ও দানিলোকে।

নেইমার গোড়ালির গাটের একই ধরনের চোটে এর আগেও পড়েছেন, ২০১৯ সালে ও গত বছর।

ধারণা করা হচ্ছে, নেইমারের জায়গায় শুরুর একাদশে আসতে পারেন তরুণ ফরোয়ার্ড রদ্রিগো। বিশ্বকাপের আগে ইতালির তুরিনে ক্যাম্প করেছিল ব্রাজিল। সেখানে তিনটি প্রস্ততি ম্যাচ খেলেছিল তারা। রয়টার্স জানিয়েছে, ম্যাচগুলো দেখার সুযোগ পেয়েছিল তারা এবং সেখানে নেইমারের জায়গায় খেলেছিলেন ২১ বছর বয়সী রদ্রিগো।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক