‘নেপালে কিছু ভুলের কারণে হেরেছি’, ঢাকায় ফিরে বললেন কাবরেরা

ঢাকায় ফিরে নেপাল ম্যাচের হার নিয়ে হতাশা ঝরল জাতীয় দলের কোচ হাভিয়ের কাবরেরার কণ্ঠে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Sept 2022, 01:27 PM
Updated : 28 Sept 2022, 01:27 PM

লক্ষ্য ছিল দুই প্রীতি ম্যাচ জিতে ফিফা র‌্যাঙ্কিংয়ে একটু উপরে উঠে আসা। কম্বোডিয়ার বিপক্ষে জয়ে সে আশাও জেগেছিল। কিন্তু নেপালের বিপক্ষে হেরে তা মিইয়ে গেছে। ঢাকায় ফিরে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ হাভিয়ের কাবরেরা অম্ল-মধুর প্রতিক্রিয়া দিলেন। বললেন, নেপালের বিপক্ষে হার তার কাছে অপ্রত্যাশিত ছিল।

কম্বোডিয়ায় ১-০ গোলে জিতে দ্বিতীয় প্রীতি ম্যাচ খেলতে নেপালে নোঙর ফেলেছিল বাংলাদেশ। কিন্তু জয়ের ধারায় থাকতে পারেননি জামাল-জিকোরা। কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে গত মঙ্গলবার স্বাগতিকদের বিপক্ষে ৩-১ গোলে হেরে যায় দল।

প্রথমার্ধেই অঞ্জন বিস্তার হ্যাটট্রিকে কোণঠাসা বাংলাদেশ দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ানোর উপলক্ষ পায় সাজ্জাদ হোসেনের গোলে। শেষ পর্যন্ত তা অবশ্য কেবল হারের ব্যবধানই কমায়।

বুধবার ঢাকায় ফিরে নেপালের বিপক্ষে হার নিয়ে হতাশার কথা জানান কাবরেরা। বরাবরের মতো আগামী দিন নিয়ে ভাবনার কথাও জানান এই স্প্যানিশ কোচ।

“কম্বোডিয়া ও নেপাল ট্যুর শেষে ঢাকায় ফিরলাম। নেপাল ম্যাচের হারে দুঃখ নিয়েই বলতে হচ্ছে, এটা এমন হার, যেটা আমরা প্রত্যাশা করিনি। আমরা ম্যাচটা নিয়ন্ত্রণ করতে পারিনি, নির্দিষ্ট কিছু ভুলের কারণে হেরেছি।”

“যাই হোক ৩০ দিনের কঠোর পরিশ্রম-অনুশীলন, একসঙ্গে থাকা আমাদের জন্য ভালো সময় ছিল। কম্বোডিয়াতে আমাদের ভালো সময় কেটেছে। কিন্তু আবারও বলতে হচ্ছে, নেপালের বিপক্ষে আমরা ভুলের কারণে গোল খেয়েছি, যেটা মেনে নেওয়া যায় না। এখন সময় পরিস্থিতি ও পারফরম্যান্স পর্যালোচনা করা, স্টাফ এবং ম্যানেজমেন্টের সঙ্গে বসে সামনের করণীয় ঠিক করা।”

ফিফার বর্তমান র‌্যাঙ্কিংয়ে ১৯২তম স্থানে রয়েছে বাংলাদেশ।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক