আনচেলত্তিও বললেন, ‘কথা হয় না আজারের সঙ্গে’

রিয়াল মাদ্রিদ কোচের কাছে এই ফরোয়ার্ডের সম্মান পাওয়াটা বেশি গুরুত্বপূর্ণ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 March 2023, 02:15 PM
Updated : 15 March 2023, 02:15 PM

চোটের সঙ্গে নিত্য লড়াইয়ে অনেক আগে থেকেই রিয়াল মাদ্রিদ দলে অনিয়মিত এদেন আজার। চলতি মৌসুমে ফিট থাকার পরও সুযোগ মিলছে না তার। কোচ কার্লো আনচেলত্তির সঙ্গে সম্পর্ক ‘স্বাভাবিক’ থাকলেও সম্প্রতি তিনি জানান, তাদের মধ্যে কথা হয় না। আনচেলত্তিও তা স্বীকার করে নিলেন। তবে বললেন, বেলজিয়ানের প্রতি তার সম্মান রয়েছে।

২০১৯ সালে অনেক সম্ভাবনা নিয়ে রিয়ালে যোগ দেওয়ার পর থেকে উল্টো পথে হাঁটছে আজারের ক্যারিয়ার। একের পর একে চোটের থাবায় মাঠের চেয়ে মাঠের বাইরেই কাটিয়েছেন বেশি সময়। গত মৌসুমে আনচেলত্তি দ্বিতীয় দফা কোচ হিসেবে দায়িত্ব নিয়ে আশাবাদ ব্যক্ত করেছিলেন, নিজেকে ফিরে পাবেন সাবেক চেলসি ফরোয়ার্ড।

তবে সময় যত গড়িয়েছে, ফিকে হয়ে গেছে সে সম্ভাবনা। ২০২১-২২ মৌসুমে চোটমুক্ত থাকলেও সেভাবে খেলার সুযোগ পাননি আজার। এই মৌসুমেও শুরু থেকে আনচেলত্তির পরিকল্পনায় গুরুত্বহীন ৩২ বছর বয়সী এই ফুটবলার। লা লিগায় খেলতে পেরেছেন স্রেফ ৯৮ মিনিট।

ফিট থাকার পরও আজারের না খেলায় গুঞ্জন রয়েছে, আনচেলত্তির সঙ্গে তার বনিবনা হচ্ছে না। বেলজিয়ান ব্রডকাস্টার আরটিবিএফ-কে গত মঙ্গলবার দেওয়া সাক্ষাৎকারে সরাসরি সেটা না বললেও আজার বলেন, কোচের সঙ্গে কথাবার্তা হয় না তার।

চ্যাম্পিয়ন্স লিগে বুধবার শেষ ষোলোর দ্বিতীয় লেগের লড়াইয়ে লিভারপুলের বিপক্ষে খেলবে রিয়াল। এই ম্যাচের আগে সংবাদ সম্মেলনে আজারের মন্তব্য নিয়ে জানতে চাওয়া হয়েছিল আনচেলত্তির কাছে। এর উত্তরে সাবেক এসি মিলান কোচ বলেন, সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো তারা দুজনই একে অন্যকে সম্মান করেন।

“দেখুন, এমন নয় যে আমাদের মধ্যে শীতল সম্পর্ক আছে, তবে আজার যখন বলেছে যে আমরা খুব বেশি কথা বলি না, তখন সে ঠিকই বলেছে।”

“এটা নির্দিষ্ট ব্যক্তিত্বের কারণেও হতে পারে। উদাহরণস্বরূপ, এমনকি কেউ নিজের সন্তানদের মধ্যেও কারো সঙ্গে বেশি কথা বলে। আমার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো সে আমাকে সম্মান করে, যেমনটা আমি তাকে সম্মান করি।”