ভারোত্তোলনে তানিয়ার রেকর্ড

স্ন্যাচ, ক্লিন অ্যান্ড জার্ক ও মোট উত্তোলনে রেকর্ড গড়েছেন বাংলাদেশ সেনাবাহিনীর এই ভারোত্তোলক।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Oct 2022, 12:42 PM
Updated : 3 Oct 2022, 12:42 PM

জাতীয় ভারোত্তোলনের শেষ দিনে নিজের ইভেন্টে আলো ছড়িয়েছেন তানিয়া খাতুন। তিন বিভাগে রেকর্ড গড়ে মেয়েদের ৮৭ কেজি ওজন শ্রেণিতে সেরা হয়েছেন বাংলাদেশ সেনাবাহিনীর এই ভারোত্তোলক।

জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনে সোমবার স্ন্যাচ (৬৬ কেজি) ও ক্লিন অ্যান্ড জার্ক (৭৭ কেজি) মিলিয়ে ১৪৩ কেজি উত্তোলন করেন তানিয়া। এ ইভেন্টে দ্বিতীয় হওয়া বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর কিরণ মালা আছিয়ার চেয়ে তানিয়া ২৮ কেজি বেশি তোলেন।

মেয়েদের ৮৭ (+) ওজন শ্রেণিতে বাংলাদেশ আনসারের সোয়াইবা রহমান রাফা সব মিলিয়ে ১২৮ কেজি তুলে সেরা হয়েছেন।

ছেলেদের বিভাগে ১০৯ কেজি ওজন শ্রেণিতে বাংলাদেশ সেনাবাহিনীর ইমরান হোসেন স্ন্যাচ ও ক্লিন অ্যান্ড জার্ক মিলিয়ে ২৬০ কেজি তুলে প্রথম হন।

১০৯ (+) ওজন শ্রেণিতে সেনাবাহিনীর আশিক মন্ডল শিবু সব মিলিয়ে ২৫৯ কেজি তুলে সেরা হন। জয়ের পথে শিবু ক্লিন অ্যান্ড জার্কে রেকর্ড ১৪৯ কেজি উত্তোলন করেন।

ছেলেদের বিভাগে সেরা ভারোত্তোলক হয়েছেন ৫৫ কেজি ওজন শ্রেণিতে তিন বিভাগে রেকর্ড গড়ে সোনা জেতা আশিকুর রহমান তাজ। ৫টি সোনা, ৩টি রুপা ও ১টি ব্রোঞ্জসহ ৯টি পদক নিয়ে দলগত সেরা হয়েছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী।

মেয়েদের বিভাগে সেরা ভারোত্তোলকের স্বীকৃতি পেয়েছেন মাবিয়া আক্তার সীমান্ত। ৬টি সোনা, ৩টি রুপা মিলিয়ে ৯টি পদক জেতা সেনাবাহিনী এ বিভাগে হয়েছে দলগত সেরা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক