লিভারপুলের সমর্থকদের ‘শান্ত’ থাকতে বললেন ক্লপ

ক্লাবের বর্তমান খেলোয়াড়রা চলে যাবেন কি-না, এ নিয়ে সমর্থকদের উদ্বিগ্ন না হওয়ার পরামর্শ দিলেন লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Jan 2024, 06:09 PM
Updated : 30 Jan 2024, 06:09 PM

ইয়ুর্গেন ক্লপের আচমকা লিভারপুল ছাড়ার ঘোষণার পর দলটির কিছু খেলোয়াড়ের ভবিষ্যৎ নিয়ে তৈরি হয়েছে শঙ্কা। তবে এ নিয়ে সমর্থকদের উদ্বিগ্ন না হয়ে শান্ত থাকার পরামর্শ দিয়েছেন এই জার্মান কোচ।

গত শুক্রবার সবাইকে অবাক করে দিয়ে ক্লপ জানান, চলতি মৌসুম শেষে লিভারপুলের প্রধান কোচের পদ ছাড়বেন তিনি। একই সঙ্গে জানান, গত নভেম্বরেই এই সিদ্ধান্তের কথা তিনি ক্লাব কর্তৃপক্ষকে জানিয়ে দেন।

দলটির অধিনায়ক ভার্জিল ফন ডাইক বলেছেন, ক্লপ চলে যাওয়ার পর অ্যানফিল্ডে থাকবেন কি-না, তা নিয়ে দ্বিধায় আছেন তিনি। লিভারপুলের সঙ্গে ৩২ বছর বয়সী এই ডাচ ডিফেন্ডারের চুক্তির মেয়াদ আছে ২০২৫ সালের গ্রীষ্ম পর্যন্ত।

তারকা ফরোয়ার্ড মোহামেদ সালাহ ও ডিফেন্ডার ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ডের চুক্তিও ২০২৫ সালের গ্রীষ্মে শেষ হওয়ার কথা রয়েছে।

চেলসির বিপক্ষে বুধবারের প্রিমিয়ার লিগের ম্যাচ সামনে রেখে সংবাদ সম্মেলনে ক্লপ বলেন, সবকিছুর জন্য এখনও অনেক সময় আছে।

"আমার চলে যাওয়ার কথা ক্লাব আগে থেকেই জানত। তারা সময়কে কাজে লাগাতে এবং খেলোয়াড়দের (নতুন চুক্তিতে) বেঁধে রাখতে পারত। তারপর আমি বললাম, ‘আমি আর এখানে থাকছি না’ এবং খেলোয়াড়রা বলল, ‘কেউ তো আমাদেরকে তা জানায়নি’। এভাবে আপনি কাজ করতে পারেন না, বিশেষ করে আমাদের মধ্যে যেমন সম্পর্ক আছে সেই হিসেবে।”

“সবকিছু করার জন্য এখনও যথেষ্ট সময় আছে। ছেলেরা এই ক্লাবকে ভালোবাসে। এমন নয় যে তাদের এক পা বাইরে চলে গেছে।”