ভাইয়েকানো ম্যাচের পর শিষ্যদেরকে ‘আত্মসমালোচনা’ করতে বললেন শাভি

কোনো অর্ধেই দল পরিকল্পনা অনুযায়ী খেলতে পারেননি বলে মনে করেন বার্সেলোনা কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Nov 2023, 09:21 AM
Updated : 26 Nov 2023, 09:21 AM

ভাইয়েকানোর বিপক্ষে ড্রয়ের পর দলের দুই অর্ধের খেলার মূল্যায়ন করলেন শাভি এর্নান্দেসের। কোনো অর্ধেই পরিকল্পনা পূর্ণ বাস্তবায়ন হয়নি বলে মনে করেন বার্সেলোনা কোচ। খেলোয়াড়দের তাই বললেন আত্মসমালোচনা করতে, নিজেদের করণীয় খুঁজতে।

লা লিগায় প্রতিপক্ষের মাঠে পিছিয়ে পড়ার পর শেষ দিকের আত্মঘাতী গোলে ১-১ ড্র করে বার্সেলোনা। ১৪ ম্যাচে ৯ জয় ও ৪ ড্রয়ে ৩১ পয়েন্ট নিয়ে তিনে আছে শাভির দল।

১৩ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে রেয়াল মাদ্রিদ দুইয়ে, ৩৪ পয়েন্ট নিয়ে জিরোনা শীর্ষে আছে। ভাইয়েকানোর বিপক্ষে জিতলে তাদের সাথে পয়েন্ট ব্যবধান ১-এ নামিয়ে আনার সুযোগ ছিল বার্সেলোনার সামনে।

সুযোগ হাতছাড়া হওয়ার পর ম্যাচ শেষে দুই অর্ধের পারফরম্যান্স নিয়ে কথা বলেন শাভি। কোনো অর্ধের পারফরম্যান্সই মনপুত হয়নি বলে জানান তিনি।

“আমরা দুই অর্ধে ভিন্নরকম খেললাম। প্রথমার্ধে আধিপত্য করলাম, কিন্তু আগ্রাসী ছিলাম না। দ্বিতীয়ার্ধে আমরা যেটা চাইছিলাম, তার কাছাকাছি এলাম, খেলার গতি বাড়ালাম এবং আরও বেশি গোল করতে সক্ষম ছিলাম (কিন্তু পারিনি)। আমাদের আত্মসমালোচনা করতে হবে।”

“আমরা আবারও প্রতিপক্ষকে একটা গোল উপহার দিলাম, যেটা আমাদের দিক থেকে অপ্রয়োজনীয় ছিল। কিন্তু আমি মনে করি, ইনাকি পেনা খুবই দৃঢ়তাপূর্ণ ম্যাচ খেলেছে। ফ্রেংকি ডি ইয়ংও খুবই ভালো ছিল পুরো ৯০ মিনিট।”

জয়ের পথে ফেরার সুযোগ বার্সেলোনা পাবে আগামী মঙ্গলবারই। চ্যাম্পিয়ন্স লিগে যখন তারা মুখোমুখি হবে পর্তুগালের দল এফসি পোর্তোর।