কাতারের হতাশা ভুলে পিএসজিকে সব শিরোপা জেতাতে চান এমবাপে

বিশ্বকাপের ফাইনালে হারের হতাশায় ডুবে থাকতে রাজি নন ফ্রান্সের এই তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Dec 2022, 09:41 AM
Updated : 29 Dec 2022, 09:41 AM

খুব কাছে গিয়েও আরেকটি বিশ্বকাপ জয়ের স্বপ্ন ছুঁতে না পারার কষ্ট এখনও পোড়াচ্ছে কিলিয়ান এমবাপেকে। কাতার বিশ্বকাপ ফাইনালের হার কিছুতেই ভুলতে পারছেন না ফরাসি ফরোয়ার্ড। তবে সেই হতাশায় ডুবে থাকতে রাজি নন তিনি। নিজের ক্লাবকে সব শিরোপা এনে দেওয়ার লক্ষ্য এবার পিএসজি তারকার।

কাতারে আর্জেন্টিনার বিপক্ষে শিরোপা নির্ধারণী ম্যাচে এমবাপে সর্বোচ্চটা উজাড় করে দিলেও শেষ পর্যন্ত জিততে পারেনি ফ্রান্স। টাইব্রেকারে ৪-২ ব্যবধানে হেরে ভাঙে তাদের শিরোপা ধরে রাখার স্বপ্ন।

বারবার পিছিয়ে পড়া ফ্রান্সকে সমতায় ফেরান এমবাপে। তার নৈপুণ্যেই নির্ধারিত সময়ের ২-২ ও অতিরিক্ত সময় শেষে ৩-৩ স্কোরলাইনে শেষ করতে পারে ফ্রান্স। বিশ্বকাপের ইতিহাসে ফাইনালে হ্যাটট্রিক করা দ্বিতীয় খেলোয়াড় তিনি।

বিশ্বকাপ বিরতির পর খেলতে নামা পিএসজিকেও শেষ মুহূর্তে উদ্ধার করেন এমবাপেই। স্ত্রাসবুরের বিপক্ষে লিগ ওয়ানের ম্যাচে যোগ করা সময়ে সফল স্পট-কিকে দলকে ২-১ ব্যবধানের জয় এনে দেন তিনি।

দ্বিতীয়ার্ধে ৬২ মিনিটে নেইমার লাল কার্ড পাওয়ায় অনেকটা সময় ১০ জন নিয়ে খেলতে হয় পিএসজিকে। একটা সময় মনে হচ্ছিল ১-১ সমতায় শেষ হবে ম্যাচ। কিন্তু ৯৬ মিনিটে ডি-বক্সে এমবাপেকে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

ম্যাচের পর এমবাপে বললেন, বিশ্বকাপ ফাইনালে হার এখনও কষ্ট দিচ্ছে তাকে। তবে ক্লাবকে জেতাতে পারায় উচ্ছ্বসিত তিনি। অপরাজিত থেকে এবারের মৌসুম শেষ করার ইচ্ছা তার।

“ব্যক্তিগতভাবে, আমি কখনও এটা (বিশ্বকাপ ফাইনালে হার) ভুলতে পারব না। তবে জাতীয় দলের ব্যর্থতায় আমার ক্লাবের তো কোনো দায় নেই। আমি ইতিবাচক প্রাণশক্তি নিয়ে ফেরার চেষ্টা করেছি।”

“আমি চেষ্টা করেছি দলকে উজ্জীবিত রাখতে। আশা করছি, এবারের মৌসুমে আমরা অপরাজিত থাকব। ওটা ছিল বিশ্বকাপ-সেখানে ক্লাবের সঙ্গে কোনো সম্পর্ক নেই।”

লিগ ওয়ানে এখন পর্যন্ত ১৬ ম্যাচ খেলে একটিতেও হারেনি পিএসজি। ১৪ জয় ও ২ ড্রয়ে ৪৪ পয়েন্ট নিয়ে শীর্ষে তারা। দ্বিতীয় স্থানে থাকা লঁসের পয়েন্ট ৩৬, তারা খেলেছে ১৫ ম্যাচ।

গত মৌসুমে লিগ ওয়ানের চ্যাম্পিয়ন পিএসজি। এবার শিরোপা ধরে রাখতে এগিয়ে যাচ্ছে দলটি। বাকি সব ট্রফিও জিততে চান ২৪ বছর বয়সী এমবাপে।

“বার্তাটি একেবারেই সহজ। জাতীয় দলে যাই হোক না কেন, পিএসজি অন্য কিছু। আমি এখনও সব ট্রফি রাজধানীতে ফিরিয়ে আনতে দৃঢ় প্রতিজ্ঞ।”