লিভারপুলে যোগ দিয়ে মাক আলিস্তেরের স্বপ্ন পূরণের আনন্দ

‘পাঁচ বছরের’ চুক্তিতে অ্যানফিল্ডের ক্লাবটিতে যোগ দিলেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী মিডফিল্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 June 2023, 11:21 AM
Updated : 8 June 2023, 11:21 AM

সবকিছু একরকম চূড়ান্তই ছিল। বাকি ছিল কেবল আনুষ্ঠানিক ঘোষণা। এবার সেটিও হয়ে গেল। ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়ন থেকে লিভারপুলে যোগ দিলেন আলেক্সিস মাক আলিস্তের। আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী মিডফিল্ডার বললেন, অ্যানফিল্ডের ক্লাবটিতে নাম লিখিয়ে স্বপ্ন পূরণ হয়েছে তার।

২৪ বছর বয়সী এই ফুটবলারলকে ‘দীর্ঘ মেয়াদে’ দলে টানার কথা বৃহস্পতিবার বিবৃতি দিয়ে জানিয়েছে লিভারপুল। তবে চুক্তির নির্দিষ্ট মেয়াদ কিংবা ট্রান্সফার ফি নিয়ে কিছু বলা হয়নি। ব্রিটিশ সংবাদমাধ্যমের খবর, পাঁচ বছরের চুক্তিতে তাকে দলে পেতে লিভারপুলের খরচ হয়েছে সাড়ে ৫ কোটি পাউন্ড।

ক্লাবের ওয়েবসাইটে মাক আলিস্তের বললেন, ক্যারিয়ারের নতুন অধ্যায় নিয়ে রোমাঞ্চিত তিনি।

“অসাধারণ অনুভূতি হচ্ছে। স্বপ্ন সত্যি হয়েছে। এখানে আসতে পারাটা অসাধারণ এবং নতুন অধ্যায় শুরু করতে আমার তর সইছে না। প্রাক-মৌসুমের প্রথম দিন (থেকে) আমি এখানে থাকতে চেয়েছিলাম, তাই সবকিছু সম্পন্ন হয়ে যাওয়াটা ভালো। আমার সতীর্থদের সঙ্গে দেখা করার অপেক্ষায় আছি।”

২০২২-২৩ মৌসুমে ব্রাইটনের ষষ্ঠ স্থানে থেকে প্রিমিয়ার লিগ শেষ করায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন মাক আলিস্তের। দলটি প্রথমবারের মতো ইউরোপিয়ান প্রতিযোগিতায় খেলার যোগ্যতা অর্জন করে।

এই মৌসুমে ব্রাইটনের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪০ ম্যাচ খেলেন মাক আলিস্তের। ১২টি গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে করান ৩টি। সব মিলিয়ে ক্লাবটির হয়ে ১১২ ম্যাচ খেলে তিনি গোল করেন ২০টি।

এবার শিরোপাহীন মৌসুমে শেষ পর্যন্ত পাঁচে থেকে প্রিমিয়ার লিগ শেষ করতে পারলেও লিগ কাপ ও এফএ কাপের চতুর্থ রাউন্ড থেকে বিদায় নেয় লিভারপুল। চ্যাম্পিয়ন্স লিগে তাদের পথচলা থেমে যায় শেষ ষোলোয় রিয়াল মাদ্রিদের কাছে হেরে।

এই মৌসুমের পর চুক্তি শেষে লিভারপুল ছাড়ছেন তিন অভিজ্ঞ মিডফিল্ডার জেমস মিলনার, নাবি কেইতা ও অ্যালেক্স অক্সলেইড-চেম্বারলেইন। মাক আলিস্তেরকে দলে ভিড়িয়ে তাদের ঘাটতি পূরণের প্রথম পদক্ষেপ নিল ইয়ুর্গেন ক্লপের দল।