টটেনহ্যামের জালে ২০ মিনিটে ৫ গোল নিউক্যাসলের

প্রায় ১০ বছরের মধ্যে প্রথমবার প্রিমিয়ার লিগের ম্যাচে ৬ গোল হজম করল টটেনহ্যাম হটস্পার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 April 2023, 03:55 PM
Updated : 23 April 2023, 03:55 PM

ম্যাচ শুরুর ৬১ সেকেন্ডের মাথায় টটেনহ্যাম হটস্পারের জালে গেল বল। সেই যে শুরু, ২০ মিনিটের এক ঝড়ে তাদের লণ্ডভণ্ড করে দিল নিউক্যাসল ইউনাইটেড। মাঠ ছাড়ল তারা স্মরণীয় এক জয়ের আনন্দে। 

প্রিমিয়ার লিগের ম্যাচে রোববার নিউক্যাসলের মাঠে ৬-১ গোলে বিধ্বস্ত হয়েছে টটেনহ্যাম। 

২০১৩ সালের নভেম্বরের পর এই প্রথম প্রিমিয়ার লিগের ম্যাচে ৬ গোল হজম করল দলটি। সেবার ম্যানচেস্টার সিটির মাঠে ৬-০ ব্যবধানে হেরেছিল তারা। 

ম্যাচের ২ থেকে ২১- এই ২০ মিনিটে স্কোরলাইন ৫-০ করে নিউক্যাসল। যার মধ্যে দুটি করে গোল করেন জ্যাকব মার্ফি ও আলেক্সান্দার ইসাক, একটি জোয়েলিনতন।

প্রিমিয়ার লিগ যুগে ম্যাচের শুরু থেকে এর চেয়ে কম সময়ে (২১ মিনিট) ৫ গোলের লিড নেওয়ার নজির আছে কেবল একটি। ২০১৯ সালে ওয়াটফোর্ডের বিপক্ষে প্রথম ১৮ মিনিটে ৫ গোল করেছিল ম্যানচেস্টার সিটি। 

৪৯তম মিনিটে একটি গোল শোধ করেন টটেনহ্যাম তারকা হ্যারি কেইন। তবে লড়াইয়ে ফিরতে পারেনি তারা। বদলি নামার ৬৫ সেকেন্ডের মাথায় ম্যাচের ৬৭তম মিনিটে নিউক্যাসলের ৫ গোলের লিড পুনরুদ্ধার করেন ক্যালাম উইলসন।

এই হারে টটেনহ্যামের সেরা চারে থেকে আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলার আশায়ও বড় চোট লাগল। ৩২ ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে আছে তারা। চারে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের চেয়ে তারা পিছিয়ে আছে ৬ পয়েন্টে। এরিক টেন হাগের দল আবার দুটি ম্যাচ কম খেলেছে। 

ম্যানচেস্টার ইউনাইটেডের সমান ৫৯ পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে তিনে আছে নিউক্যাসল ইউনাইটেড (৩১ ম্যাচে) ।