চোট শঙ্কা এড়িয়ে জোকোভিচের দাপুটে জয়

গ্রিগর দিমিত্রভকে সরাসরি সেটে হারিয়ে অস্ট্রেলিয়ান ওপেনের চতুর্থ রাউন্ডে উঠেছেন সার্ব তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Jan 2023, 12:46 PM
Updated : 21 Jan 2023, 12:46 PM

আগের রাউন্ডের মতো এই ম্যাচেও মাঝপথে নোভাক জোকোভিচকে ঘিরে জাগল চোট শঙ্কা। নিলেন মেডিকেল টাইমআউট। তবে সব আশঙ্কা দূর করে আরও আগ্রাসী রূপে ফিরে তুলে নিলেন সরাসরি সেটে জয়।

মেলবোর্ন পার্কে শনিবার অস্ট্রেলিয়ান ওপেনের তৃতীয় রাউন্ডে প্রথম সেটে বেশ লড়াই করে গ্রিগর দিমিত্রভ। টাইব্রেকারে ওই সেট জয়ের পর প্রতিপক্ষকে আর তেমন কোনো সুযোগ দেননি জোকোভিচ। ম্যাচ জিতে নেন ৭-৬ (৯-৭), ৬-৩, ৬-৪ গেমে।

বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যামে পুরুষ এককে রেকর্ড ৯ বারের চ্যাম্পিয়ন জোকোভিচ গতবার এখানে লড়তে পারেননি। করোনাভাইরাসের টিকা না নেওয়ায় টুর্নামেন্ট শুরুর আগের দিন তাকে অস্ট্রেলিয়া থেকে বিতাড়িত করা হয়েছিল।

দানিল মেদভেদেভকে হারিয়ে গতবারের ফাইনালে শিরোপা জিতেছিলেন রাফায়েল নাদাল। চলতি আসরে ওই দুই ফাইনালিস্টই অঘটনের শিকার হয়ে বিদায় নিয়েছেন আগেভাগে।

স্প্যানিশ তারকা নাদালের ২২ গ্র্যান্ড স্ল্যামের রেকর্ড ছোঁয়ার পথেই এগিয়ে চলেছেন সার্ব তারকা জোকোভিচ।

এ দিন তৃতীয় রাউন্ড থেকে বিদায় নিয়েছেন অ্যান্ডি মারে। তাকে হারিয়ে পরের ধাপে উঠেছেন স্পেনের রবের্তো বাউতিস্তা আগুত।

দ্বিতীয় রাউন্ডে প্রায় ৬ ঘন্টার লড়াইয়ে প্রথম দুই সেট হারের পর দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে জিতেছিলেন মারে। ম্যাচ শেষ হয়েছিল স্থানীয় সময় শুক্রবার ভোর ৪টার একটু পরে।

৩৯ ঘন্টা পরই তাকে আবার নামতে হয় কোর্টে। তাই হয়তো ক্লান্তি পেয়ে বসে তাকে। ৬-১, ৬-৭, (৭-৯), ৬-৩, ৬-৪ গেমে হারেন তিনবারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী ব্রিটিশ তারকা।

২০১৯ সালের আসরেও আগুতের কাছে হেরে বিদায় নিয়েছিলেন মারে, প্রথম রাউন্ডে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক