আসপিলিকুয়েতা ইস্যুতে বার্সেলোনার ওপর বিরক্ত টুখেল

দলের কথা ভেবে স্প্যানিশ ডিফেন্ডারকে ছাড়তে চান না কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 July 2022, 12:36 AM
Updated : 23 July 2022, 12:36 AM

চেলসির সেসার আসপিলিকুয়েতাকে নিজেদের তাঁবুতে টানতে যেন মরিয়া হয়ে উঠেছে বার্সেলোনা। স্প্যানিশ ডিফেন্ডারও কাতালান দলটিতে যোগ দিতে বেশ আগ্রহী। তবে টমাস টুখেল সরাসরিই বলে দিলেন, কোচ হিসেবে আসপিলিকুয়েতার সব চাওয়াই তিনি পূরণ করতে পারেন না। বার্সেলোনার অতি আগ্রহেও বিরক্ত ইংলিশ ক্লাবটির এই জার্মান কোচ।

গত ১০ মৌসুম স্ট্যামফোর্ড ব্রিজে কাটানো আসপিলিকুয়েতার চেলসির সঙ্গে বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে আগামী বছরের জুনে। তবে গত কয়েক মাস ধরেই তার বার্সেলোনায় পাড়ি দেওয়ার গুঞ্জন শোনা যাচ্ছে।

আসপিলিকুয়েতার ইচ্ছাটা ভালো করেই বুঝতে পারছেন টুখেল। দলের তাকে ধরে রাখার ভাবনায় ৩২ বছর বয়সী ফুটবলার যে খুশি নন, এটাও অনুধাবন করছেন কোচ।

তবে সবকিছু ছাপিয়ে কোচ হিসেবে ক্লাবের স্বার্থটাই টুখেলের কাছে সবার আগে। তাই আসপিলিকুয়েতাকে কম মূল্যে ছেড়ে দেওয়ার কথা ভাবছেন না তিনি।

“এটা আমার জন্য কঠিন প্রশ্ন, কারণ আমি নিশ্চিত নই, আসপি (আসপিলিকুয়েতা) যা চায়, তা দিতে পারব কি-না। অন্য ক্লাব নিয়ে আমরা তেমন ভাবি না। নিজেদের দিকেই আমাদের সব মনোযোগ।”

“আমি তাকে বলেছি এবং এখানেও বলছি, আমি ব্যক্তিগত এবং পেশাদার পর্যায়টা বুঝতে পারি। কিন্তু আমি শুধু এই ভূমিকায় নেই যে, সে যা চায় তা দিতে পারি। আমি চেলসির কোচ, আমি চেলসির জন্য সেরাটা করতে চাই।”

বর্তমান পরিস্থিতিতে দলবদলের সময়সীমা শেষ হওয়ার আগে পূর্ণ মনোযোগ দিয়ে আসপিলিকুয়েতার খেলাটা কঠিন বলেই মনে করেন টুখেল।

“সে এটা পছন্দ করছে না (চেলসির চাওয়া), তবে সে বোঝে। পরিস্থিতিটা তার জন্য কঠিন, কারণ অন্য ক্লাব স্থায়ীভাবে তার ওপর নজর রাখছে। ১ সেপ্টেম্বর যখন পরিস্থিতি শান্ত হবে, তখন সে তার সর্বোচ্চটা দিয়ে খেলতে পারবে।”

টুখেলকে সাংবাদিকরা প্রশ্ন করেন, আসপিলিকুয়েতাকে নিয়ে বার্সেলোনার অতি আগ্রহে তিনি বিরক্ত কি-না? এ সময় তিনি স্বীকার করেন, “হয়তো কিছুটা”।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক