শেষ সময়ে পেনাল্টি দিয়ে হারের দায় নিলেন লুক শ

ম্যাচের একদম অন্তিম সময়ে পেনাল্টি থেকে গোল হজম করে ম্যানচেস্টার ইউনাইটেডের পরাজয়ের পর নিজেকে কাঠগড়ায় দাঁড় করালেন এই ডিফেন্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 May 2023, 07:27 AM
Updated : 5 May 2023, 07:27 AM

৯০ মিনিটের লড়াই শেষে যোগ করার সময়ও তখন প্রায় শেষ। শেষ বাঁশি এই বেজে উঠল বলে। তখনই ম্যানচেস্টার ইউনাটেডের দুঃস্বপ্ন হয়ে এলো লুক শর বাড়িয়ে ধরা হাত। কর্নার থেকে উড়ে আসা বল লাগল এই ডিফেন্ডারের হাতে। পেনাল্টি থেকে গোল হজম করে নাটকীয়ভাবে হেরে গেল তারা। ম্যাচের পর এই ডিফেন্ডারের অকপট স্বীকারোক্তি, তার ফালতু ভুলেই হেরেছে দল। 

ইংলিশ প্রিমিয়ার লিগে বৃহস্পতিবার ৯০ মিনিট শেষে যোগ করার সময়ের নবম মিনিটের ওই গোলেই ম্যানচেস্টার ইউনাইটেডকে হারায় ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়ন। অন্তিম সময়ে স্পট কিকে গোলটি করেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী তারকা আলেক্সিস মাক আলিস্তের। 

ব্রাইটনের মাঠে ম্যাচজুড়ে লড়াই হয় হাড্ডাহাড্ডি। তবে গোল হচ্ছিল না। গোলশূন্য ড্র এক সময় ছিল স্রেফ কয়েক মুহূর্তের অপেক্ষায়। তখনই ওই হ্যান্ডবল। ভিএআর দেখে পেনাল্টি দেন রেফারি।

ম্যাচ শেষে স্কাই স্পোর্টসকে শ বললেন, দলের হারের পেছনে তার ভুলই দায়ী।

“শেষ মিনিট, সত্যি বলতে শেষ মুহূর্ত সেটি, শেষ ঘটনা। কনুই দিয়ে ধাক্কা দেওয়া হয়েছিল আমাকে, তবে হ্যাঁ, অবশ্যই আমার হাত ওখানে থাকার কথা নয়। দায় আমি নিচ্ছি, অকপটেই মাথা পেতে নিচ্ছি। ফালতু ভুল করেছি। এটির কারণেই ম্যাচটি ফসকে গেছে আমাদের। মেনে নেওয়া কঠিন, তবে আমি আসলে জানি না, কীভাবে আমার হাত ওভাবে ওখানে চলে গেল…।” 

“আমাকেও ঠেলে দেওয়া হয়েছিল একটু, এজন্যই হয়তো হাত চলে গেছে। তবে অবশ্যই বলছি, এটা উচিত হয়নি আমার।” 

এই হারের পর ৩৩ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে চারেই আছে ম্যানচেস্টার ইউনাইটেড। পাঁচে থাকা লিভারপুল চার পয়েন্ট পেছনে আছে এক ম্যাচ বেশি খেলেও। শীর্ষ চারে থেকে পরের মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতা অর্জনের পথে তাই এখনও ভালোভাবেই আছে ইউনাইটেড। হারের পর এটিই স্বস্তি দিচ্ছে শকে।

‘এই হারে কিছুই বদলায়নি। সবকিছুই এখনও আমাদের হাতে। তবে হ্যাঁ, এখান থেকে আবার আমাদের জয়ের মতো জায়গায় যেতে হবে। বেশ শক্ত অবস্থানে ছিলাম আমরা (শীর্ষ চারে থাকার থেকে), এখন লড়াই করতে হবে। প্রতিদ্বন্দ্বী দলগুলি পয়েন্ট পেয়ে যাচ্ছে। তবে আমরা এখনও একটি ম্যাচ কম খেলেছি এবং সবকিছু আমাদের হাতেই আছে।” 

কিছুদিন আগে এফএ কাপের সেমি-ফাইনালে ম্যানচেস্টার ইউনাইটেডের কাছেই টাইব্রেকারে হেরে গিয়েছিল ব্রাইটন। এবার স্পট কিকে জিততে পেরে প্রতিশোধের আনন্দ পাচ্ছেন ব্রাইটন কোচ রবের্তো দে জার্বি। 

“আজকের পারফরম্যান্স ও ফলাফলে সত্যিই আমি খুবই খুশি ও উচ্ছ্বসিত। ফুটবল ইশ্বর বলে তাহলে কিছু আছে- এফএ কাপের সেমি-ফাইনালে জয়টি আমাদেরই প্রাপ্য ছিল। কিন্তু আমরা পেনাল্টিতে (টাইব্রেকারে) হেরে যাই। আজকে শেষ সময়ে পেনাল্টিতেই জিতলাম।”