দাপুটে জয়ে ফিরতি লেগ শুরু বসুন্ধরা কিংসের

দুই মাস আগে যে অবস্থায় প্রথম পর্ব শেষ করেছিল, ঠিক সেভাবেই যেন দ্বিতীয় পর্ব শুরু করল বসুন্ধরা কিংস। উত্তর বারিধারাকে উড়িয়ে দিয়ে ফিরতি পর্ব শুরু করল অস্কার ব্রুসনের দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 April 2021, 12:25 PM
Updated : 30 April 2021, 05:53 PM

প্রায় দুই মাস পর মাঠে ফেরা লিগে শুক্রবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ৬-০ গোলে জিতেছে বসুন্ধরা কিংস। দুটি করে গোল করেন রাউল অস্কার বেসেরা, জোনাথন দি সিলভেইরা ফের্নান্দেস ও রবসন দি সিলভা রবিনিয়ো।

প্রথম পর্বে উত্তর বারিধারাকে ২-০ গোলে হারিয়ে লিগ শুরু করেছিল বসুন্ধরা। ১৩ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে তারা। ১২ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

গত ৭ মার্চে প্রথম পর্ব শেষের পর বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইয়ের কারণে লিগের বিরতি পড়ে। করোনাভাইরাসের সংক্রমণ নতুন করে বেড়ে যাওয়ায় পরে স্থগিত হয়ে যায় লিগ। কিন্তু মহামারী পরিস্থিতির খুব একটা উন্নতি না হলেও লিগ শেষের ব্যাপারে বাংলাদেশ ফুটবল ফেডারেশন অনড় অবস্থানে থাকায় শুরু হলো দ্বিতীয় ধাপের খেলা।

প্রচণ্ড গরমের কারণে দুই অর্ধে ‘কুলিং ব্রেক’ দেওয়া হয়।

দুই অর্ধেই মাঠের খেলায় আধিপত্য ধরে রাখে বসুন্ধরা কিংস। যথারীতি আক্রমণভাগে দারুণ ছন্দে ছিলেন বেসেরা-ফের্নান্দেস-রবিনিয়োরা।

আবাহনীকে ৪-১ গোলে উড়িয়ে লিগের প্রথম ধাপ শেষ করা বসুন্ধরা কিংস এগিয়ে যায় তৃতীয় মিনিটেই। খালিদ শাফিইয়ের লম্বা থ্রো ইনে বেসেরা হেডে জাল খুঁজে নেন।

দুই ব্রাজিলিয়ানের বোঝাপড়ায় একাদশ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে তারা। রবিনিয়ো বক্সে ঢুকে কাটব্যাক করেন, নিখুঁত শটে লক্ষ্যভেদ করেন ফের্নান্দেস। আর ৩৪তম মিনিটে ফের্নান্দেসের কাটব্যাক পেয়ে লক্ষ্যভেদ করেন রবিনিয়ো।

৩৮তম মিনিটে বসুন্ধরা কিংসের তারিক কাজী রায়হানের শট ক্রসবার কাঁপায়। পোস্টের নিচে প্রত্যাশার প্রতিদান দিতে না পারায় একটু পর আজাদ হোসেনকে তুলে জসীম উদ্দিনকে নামান উত্তর বারিধারা কোচ।

বসুন্ধরা কিংসের আক্রমণের তোপ সামলে প্রথমার্ধে একটু-আধটু প্রতি-আক্রমণে উঠছিল উত্তর বারিধারা। দ্বিতীয়ার্ধে আট মিনিটের মধ্যে আরও দুই গোল হজম করে ম্যাচ থেকে ছিটকে যায় দলটি। ৫৫তম মিনিটে ফের্নান্দেস ও ৬৩তম মিনিটে বেসেরার গোলে ৫-০ ব্যবধানে এগিয়ে যায় বসুন্ধরা কিংস।

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে বক্সে সুশান্ত ত্রিপুরা ফাউলের শিকার হলে পেনাল্টি পায় বসুন্ধরা কিংস। তা থেকেই নিজের দ্বিতীয় গোলটি করেন রবিনিয়ো।

১৪ গোল নিয়ে লিগে গোলদাতার তালিকায় শীর্ষে আছেন এই ব্রাজিলিয়ান। ১৩ গোল নিয়ে তার পেছনে সতীর্থ বেসেরা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক