সমর্থকদের কাছে বায়ার্নের খোলা চিঠি

ক্লাবের ইতিহাসে দ্বিতীয়বার ট্রেবল জয়ের সম্ভাবনার দুয়ারে দাঁড়িয়ে বায়ার্ন মিউনিখ। চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে পিএসজিকে হারালেই ধরা দেবে সেই সাফল্য। সমর্থকদের কাছে খোলা চিঠিতে স্বপ্ন পূরণে নিজেদের উজাড় করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে জার্মান দলটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 August 2020, 12:13 PM
Updated : 22 August 2020, 01:36 PM

পর্তুগালের লিসবনে রোববার বাংলাদেশ সময় রাত একটায় শিরোপা লড়াইয়ে মুখোমুখি হবে বায়ার্ন ও পিএসজি। এর আগের দিন সমর্থকদের উদ্দেশে ক্লাবের ওয়েবসাইটে একটি খোলা চিঠি লিখেছে বায়ার্ন।

কোভিড-১৯ মহামারীতে ২০১৯-২০ ফুটবল মৌসুম হয়েছে দীর্ঘ। সংক্রমণ এড়াতে নিয়মের ঘেরাটপে ইউরোপের শীর্ষ পাঁচ লিগের চারটি দেরিতে হলেও মাঠে গড়িয়েছে, এর একটি জার্মানির বুন্ডেসলিগা। তবে সবগুলোই হয়েছে দর্শকশূন্য স্টেডিয়ামে। চ্যাম্পিয়ন্স লিগও সেই একইভাবে কিছুটা ছোট আকারে পুনরায় শুরু হয়ে এখন শেষের দুয়ারে।

সবচেয়ে বড় মঞ্চের ফাইনালে সমর্থকদের পাশে না পাওয়ার আফসোস কাজ করছে বায়ার্ন শিবিরে। একইভাবে নিশ্চয় প্রিয় দলের এত বড় লড়াই মাঠে বসে দেখতে না পারার কষ্ট তাড়া করছে ভক্ত-সমর্থকদের। তবে অস্বাভাবিক কঠিন এই পরিস্থিতিতে কিছুই করার নেই, বায়ার্নের চিঠিতে ফুটে উঠেছে সেই বাস্তবতা।

“দুর্ভাগ্যক্রমে আমাদের নিবেদিতপ্রাণ সমর্থকরা রোববার পর্তুগালে পিএসজির বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে আমাদের সঙ্গে যোগ দিতে পারবে না। আমরা আপনাদের অভাব বোধ করছি। আপনাদের ও আমাদের স্বপ্নকে বাস্তবে রূপ দিতে নিজেদের সর্বস্ব উজাড় করে দেব।”

“আমরা জানি, ফাইনালের সময় বাড়িতে থেকে সবাই মন থেকে আমাদের সমর্থন করবেন, যে যেখানেই থাকুক কোনো ব্যাপার নয়। লিসবন, মিউনিখ বা বিশ্বের অন্য যেখানে হোক না কেন, আমরা আমাদের ক্লাবটিকে একটি পরিবার হিসেবে দেখি। তাই আপনাদের পাশে ভেবেই আমরা এই বড় ম্যাচ খেলতে যাচ্ছি।”

সবটুকু দিয়ে লড়াইয়ের প্রত্যয় জানানোর পাশাপাশি সবসময় ক্লাবের পাশে থাকার জন্য সমর্থকদের প্রতি কৃতজ্ঞতাও জানিয়েছে তারা।