নেইমারদের বিপক্ষে ‘দ্বিধাহীন’ খেলার বার্তা মুলারের

ব্যক্তিগত-দলগত, দু’ভাবেই দারুণ মৌসুম কাটাচ্ছেন টমাস মুলার। বায়ার্ন মিউনিখের হয়ে বুন্ডেসলিগা জয়ের পথে গড়েছেন সর্বোচ্চ (২১টি) অ্যাসিস্টের রেকর্ড। জিতেছেন জার্মান কাপও। এবার চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের দোরগোড়ায় দাঁড়িয়ে বায়ার্ন মিউনিখের এই ফরোয়ার্ড সতীর্থদের দিলেন দ্বিধাহীন চিত্তে খেলার বার্তা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 August 2020, 01:14 PM
Updated : 22 August 2020, 07:29 PM

লিসবনে বাংলাদেশ সময় রোববার রাত একটায় পিএসজির মুখোমুখি হবে বায়ার্ন। ২০১৩ সালের পর প্রথমবারের মতো ইউরোপ সেরার মুকুট জিততে মুখিয়ে আছে জার্মানির দলটি।

প্রতিযোগিতাটির ২০১২ সালের ফাইনালে চেলসির বিপক্ষে গোল করেও দলকে জেতাতে পারেননি মুলার। ১২ মাস পরই অবশ্য লিগ প্রতিদ্বন্দ্বী বরুশিয়া ডর্টমুন্ডকে হারিয়ে পঞ্চম ও নিজেদের সবশেষ ইউরোপিয়ান শিরোপা জেতে বায়ার্ন। ওয়েম্বলির সেই ফাইনালে অবশ্য গোল পাননি মুলার।

উয়েফাকে দেওয়া সাক্ষাৎকারে শুক্রবার ফাইনাল নিয়ে নিজের ভাবনা তুলে ধরেন ৩০ বছর বয়সী মুলার। অতীত পরিসংখ্যান যে খুব একটা প্রভাব ফেলবে না, মনে করিয়ে দেন তা।

“গত কয়েক মাসে আমি যেমন খেলেছি সেভাবে খেলে এবং সবাইকে সু-সংগঠিত করে দলকে সবচেয়ে বেশি সাহায্য করতে পারি। ২০১২ ও ২০১৩ সালের সঙ্গে বর্তমানের কোনো মিল নেই। আগেরটা ছিল পুরোপুরি ভিন্ন একটা দল এবং ভিন্ন কন্ডিশন।”

“ফুটবলের আবহ সবসময় দ্রুত বদলায়। অভিজ্ঞতা থেকে আমরা কেবল একটা বিষয় শিখতে পেরেছি, সেটা হচ্ছে বিশেষ করে বড় ম্যাচে যে কোনো সময় যে কোনো কিছু সম্ভব।”

এজন্য সব চিন্তা ভুলে উপভোগের মন্ত্রে বিশ্বাসী মুলার। দ্বিধা ভুলে পিএসজির বিপক্ষে নিজেদের মেলে ধরার বার্তা দিলেন এই জার্মান ফরোয়ার্ড।

“ম্যাচে ৯০ মিনিট অনেক লম্বা সময় মনে হয়, অথচ এটা দ্রুত শেষ হয়ে যায়…আমাদের সবকিছু উজাড় করে দিতে হবে এবং কোনো দ্বিধায় থাকা যাবে না।”

“আমাদের অবশ্যই ম্যাচের গুরুত্ব সম্পর্কে চিন্তা না করে বরং সেটাকে উপভোগ করতে হবে। রোববারের ম্যাচের জন্য এটাই আমার বার্তা।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক