অস্বস্তির ৪ বছর পর রিয়াল ছাড়ছেন আজার

৩২ বছর বয়সী এই ফরোয়ার্ড কোন দলে যোগ দিবেন, তা এখনও জানা যায়নি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 June 2023, 08:35 PM
Updated : 3 June 2023, 08:35 PM

হতাশার চারটি বছর শেষে রিয়াল মাদ্রিদ ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন এদেন আজার। মেয়াদ এক বছর বাকি থাকতে পারস্পরিক সমঝোতায় চুক্তি ভেঙে দিয়েছেন বেলজিয়ান ফরোয়ার্ড।

রিয়ালের সঙ্গে ২০২৩-২৪ মৌসুম পর্যন্ত চুক্তি ছিল আজারের। তবে নতুন সিদ্ধান্ত অনুযায়ী, চলতি মৌসুম শেষে ক্লাব ছাড়বেন তিনি।

চেলসি ছেড়ে অনেক প্রত্যাশা নিয়ে ২০১৯ সালে সান্তিয়াগো বের্নাবেউয়ে পাড়ি জমিয়েছিলেন আজার, ১১ কোটি ডলার ট্রান্সফার ফিতে। প্রিমিয়ার লিগের ক্লাবটিতে দুর্দান্ত সময় কাটানো এই ফরোয়ার্ডের কাছে রিয়ালের প্রত্যাশাও ছিল অনেক। কিন্তু সেসবের কিছুই পূরণ করতে পারেননি তিনি।

রিয়ালের আসার পর থেকেই একের পর এক চোট আঘাত হানে তার শরীরে। মাঝেমধ্যে চোট কাটিয়ে ফিরলেও তার ফিটনেস নিয়ে সমস্যা প্রায় সবসময়ই ছিল, পারফরম্যান্স কখনোই ছিল না সন্তোষজনক।

২০২২-২৩ মৌসুমে মাত্র ৩৯২ মিনিট খেলার সুযোগ পেয়েছেন আজার। ২০২১ সালের ডিসেম্বরের পর কখনোই রিয়ালের কোনো ম্যাচে ৯০ মিনিট খেলতে পারেননি তিনি। দলটির হয়ে চার বছরে ৭৬ ম্যাচ খেলে তিনি গোল করতে পেরেছেন মোটে সাতটি, অ্যাসিস্ট ১২টি।

এত কম খেলতে পারায় তার জাতীয় দলের পারফরম্যান্সেও প্রভাব পড়ে। কাতার বিশ্বকাপে ভীষণ খারাপ কাটে তার নিজের ও তার দলের; গ্রুপ পর্ব থেকে ছিটকে পড়ে বেলজিয়াম। ওই টুর্নামেন্ট শেষে আন্তর্জাতিক ফুটবলের ইতি টেনে দেন তিনি।

অবশ্য রিয়ালের জার্সিতে ব্যক্তিগত পারফরম্যান্সের হিসেবে সময়টা খারাপ কাটলেও শিরোপার স্বাদ তিনি ঠিকই পেয়েছেন। জিতেছেন দুটি লা লিগা ও একটি চ্যাম্পিয়ন্স লিগসহ কয়েকটি ট্রফি।

রিয়ালের ওয়েবসাইটে দেওয়া বিবৃতিতে বলা হয়েছে, চলতি জুনের ৩০ তারিখে চুক্তি ভাঙার সিদ্ধান্ত কার্যকর হবে। আজার ও তার পরিবারকে শুভকামনা জানিয়েছে ক্লাব কর্তৃপক্ষ।