অ্যানফিল্ডে মাইলফলক ছুঁয়ে সালাহ বললেন, ‘আরও চাই’

আরও অনেক রেকর্ড গড়তে চান মিশরীয় এই স্ট্রাইকার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 May 2023, 09:58 AM
Updated : 7 May 2023, 09:58 AM

দারুণ ছন্দে থাকা মোহামেদ সালাহর হাতে ধরা দিল দারুণ একটি অর্জন। লিভারপুলের প্রথম খেলোয়াড় হিসেবে অ‍্যানফিল্ডে গোল করলেন টানা নয় ম‍্যাচে। দলকে তিন পয়েন্ট এনে দেওয়া মিশরীয় এই তারকা স্ট্রাইকার বললেন, এভাবেই অবদান রেখে যেতে চান দলের জয়ে, গড়তে চান আরও অনেক রেকর্ড।   

প্রিমিয়ার লিগে গত শনিবার ঘরের মাঠে ১-০ গোলে জেতে লিভারপুল। ত্রয়োদশ মিনিটে পার্থক্য গড়ে দেওয়া গোলটি করেন সালাহ। চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে এটি তার ৩০তম গোল। সবশেষ ছয় মৌসুমের মধ্যে চারবার তিনি করলেন ৩০ বা তার বেশি গোল। 

ব্রেন্টফোর্ডের বিপক্ষে গোল করে লিভারপুলের প্রথম খেলোয়াড় হিসেবে টানা নয়টি হোম ম্যাচে জালের দেখা পান সালাহ। অ্যানফিল্ডের ক্লাবটির হয়ে তার গোলসংখ্যা এখন ১৮৬। এর ১০০টিই তিনি করলেন ঘরের মাঠে। দলটির হয়ে সর্বোচ্চ গোলের তালিকায় স্টিভেন জেরার্ডের সঙ্গে যৌথভাবে পঞ্চম স্থানে এখন ৩০ বছর বয়সী এই ফুটবলার। 

নিজের কয়েকটি মাইলফলক গড়ার ম্যাচে দলও জেতায় দারুণ খুশি সালাহ। ম্যাচের পর স্কাই স্পোর্টসকে বললেন, এই সবই কঠোর পরিশ্রমের ফল। 

“এটা আমার জন্য অনেক বড় কিছু। আমি আগেও বলেছি, আমি এখানে নিজের বাড়ির মতো অনুভব করি, আমি খুশি। সত্যি বলতে এটি এমন কিছু যা নিয়ে আমি গর্বিত, আমি সত্যিই কঠোর পরিশ্রম করি এবং সবাই তা জানে, সবাই সেটা দেখতে পায়।” 

“আমি কেবল রেকর্ড ভাঙতে, গোল করতে এবং দলের জন্য ম্যাচ জিততে অনুপ্রাণিত।” 

সালাহকে প্রশংসায় ভাসিয়েছেন লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ। 

“সে যে রেকর্ডগুলো গড়ছে, তাতে আমরা সবাই জানি যে, অবসর নেওয়ার পর তাকে সর্বকালের সেরাদের একজন হিসেবে দেখা হবে, এটি পরিষ্কার।” 

লিগে ৩৫ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে লিভারপুল।