জানুয়ারিতে নতুন খেলোয়াড় কিনতে না পারার কারণ জানালেন ইউনাইটেড কোচ

একজন স্ট্রাইকারের প্রয়োজনীয়তা অনুভব করলেও তেমন কাউকে দলে আনতে পারছেন না বলে জানালেন ম্যানচেস্টার ইউনাইটেড কোচ এরিক টেন হাগ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Jan 2024, 12:56 PM
Updated : 27 Jan 2024, 12:56 PM

অঁতনি মার্শিয়াল কুঁচকির চোটে ১০ সপ্তাহের জন্য ছিটকে যাওয়ায় হাতে নির্ভর করার মতো স্ট্রাইকার আছে কেবল গাসমুস হয়লুন। আক্রমণভাগে তাই ম্যানচেস্টার ইউনাইটেড কোচ এরিক টেন হাগ অনুভব করছেন আরেকজন ফরোয়ার্ডের প্রয়োজনীয়তা, কিন্তু আর্থিক নিয়মের বেড়াজালে নতুন স্ট্রাইকার দলে ভেড়াতে পারছে না দলটি। 

এই জানুয়ারির দলবদলে আক্রমণভাগের শক্তি বাড়াতে চেয়েছিল ইউনাইটেড। কিন্তু ফিন্যান্সিয়াল ফেয়ার প্লে’র (এফএফপি) বাধ্যবাধকতার কারণে চাওয়া পূরণ করা সম্ভব নয় বলে শুক্রবার সংবাদ সম্মেলনে জানালেন টেন হাগ। বিকল্পদের দিয়ে তাই কাজ চালিয়ে নিতে চান এই ডাচ কোচ। 

“(নতুন খেলোয়াড় নেওয়ার) বিষয়টি আমিও ভেবেছিলাম, কিন্তু কোনো সুযোগ নেই। স্ট্রাইকিং পজিশনে ঘাটতি পূরণের জন্য কিছু করার সুযোগ নেই ফিন্যান্সিয়াল ফেয়ার প্লে’র কারণে।” 

“অবশ্যই মার্কাশ র‌্যাশফোর্ড একজন স্ট্রাইকার হিসেবে খেলতে পারে এবং আমাদের হাতে অন্য আরও সৃষ্টিশীল বিকল্প আছে। কিন্তু এটা নিশ্চিত যে, অঁতনি (মার্সিয়াল) কয়েক মাসের জন্য বাইরে চলে গেছে এবং আমাদের দলে একটা শুন্যতাও তৈরি হয়েছে।” 

আগামী রোববার এফএ কাপে নিউপোর্ট কাউন্টির মুখোমুখি হবে ইউনাইটেড। এ ম্যাচে তুরস্কের গোলরক্ষক আলতাই বায়ান্দিরের অভিষেক হবে বলে জানালেন টেন হাগ। 

ফেনেরবাচ থেকে গত সেপ্টেম্বরে ওল্ড ট্র্যাফোর্ডে আসার পর থেকে খেলার সুযোগ পাননি বায়ান্দির। আফ্রিকান নেশন্স কাপে জাতীয় দল ক্যামেরুনের হয়ে খেলতে নিয়মিত গোলরক্ষক আন্দ্রে ওনানা চলে যাওয়ায় তার সামনে খুলে গেছে এতদিন বন্ধ থাকা দুয়ার। 

“নিউপোর্টের বিপক্ষে সে (বায়ান্দির) পোস্টে থাকবে। সে তার সুযোগের অপেক্ষায় ছিল এবং সে অভিজ্ঞ। তুরস্কে বড় ক্লাবের হয়ে অনেক চাপের মধ্যে থেকে খেলেছে এবং সে জানে, সবকিছু কিভাবে সামলে নিতে হয়।”