ট্রেবল জয়ের পুনরাবৃত্তি করতে ক্ষুধার্ত ম্যানচেস্টার সিটি

দলটির মিডফিল্ডার ফিল ফোডেন বললেন, ফের শিরোপাগুলো জিততে মুখিয়ে আছেন তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Feb 2024, 11:25 AM
Updated : 15 Feb 2024, 11:25 AM

ফের ট্রেবল জেতা ম্যানচেস্টার সিটি কোচ পেপ গুয়ার্দিওলার কাছে ‘অসম্ভব’ মনে হলেও ফিল ফোডেন বলছেন ভিন্ন কথা। ইংলিশ এই ফুটবলারের মতে, গত মৌসুমের সাফল্যের পুনরাবৃত্তি করতে ক্ষুধার্ত হয়ে আছে পুরো দল। সেই লক্ষ্যেই সামনে এগোচ্ছেন তারা। 

ইংলিশ ক্লাবটির জন্য ২০২২-২৩ মৌসুম ছিল স্বপ্নের মতো। ছয় মৌসুমের মধ্যে পঞ্চমবারের মতো তারা ঘরে তোলে প্রিমিয়ার লিগ শিরোপা। এফএ কাপের ট্রফিও উঁচিয়ে ধরে দলটি। প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগে জিতে দ্বিতীয় ইংলিশ দল হিসেবে গড়ে ট্রেবল জয়ের কীর্তি। 

চলতি মৌসুমেও ছন্দে আছে সিটি। প্রিমিয়ার লিগে ২৩ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে তারা। এক ম্যাচ বেশি খেলে শীর্ষে থাকা লিভারপুলের পয়েন্ট ৫৪। লিগ কাপ থেকে ছিটকে পড়া সিটি এফএ কাপে আছে পঞ্চম রাউন্ডে। যেখানে ২৭ ফেব্রুয়ারি লুটন টাউনের মুখোমুখি হবে তারা। 

চ্যাম্পিয়ন্স লিগেও জয়ের ধারায় আছে সিটি। শেষ ষোলোর প্রথম লেগে গত মঙ্গলবার তারা ৩-১ গোলে হারায় ডেনমার্ক চ্যাম্পিয়ন কোপেনহেগেনকে। ওই ম্যাচে দলের তৃতীয় গোলটি করা ফোডেন বললেন, মৌসুমের বাকি শিরোপাগুলো জিততে মুখিয়ে আছেন তারা। 

“মৌসুমের শুরুতে আমরাও নিজেদের একই প্রশ্ন (গত মৌসুমের সাফল্যের পুনরাবৃত্তি করতে চাই কিনা) করেছিলাম। আমরা দেখাচ্ছি যে, আমরা এখনও দৃঢ়প্রতিজ্ঞ এবং গত বছরের মতো একই ফুটবল খেলছি এবং এখনও সব ম্যাচ জিততে চাই। আশা করি এটি অব্যাহত থাকবে এবং আমাদের মান ও ফর্ম পড়তে দেব না।” 

“আমরা মনোযোগী- পরস্পরকে সমর্থন করি এবং এই দলের অংশ হতে পারাটা আনন্দের। আমি যখন ড্রেসিং রুমের চারপাশে তাকাই, এখনও (খেলোয়াড়দের মধ্যে) দৃঢ়তা ও ক্ষুধা দেখতে পাই।” 

প্রিমিয়ার লিগে সিটির পরের ম্যাচ আগামী শনিবার চেলসির বিপক্ষে। চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগে ঘরের মাঠে কোপেনহেগেন বিপক্ষে তাদের ম্যাচ আগামী ৬ মার্চ।