দলে ঐক্যের অভাব দেখছেন না পিএসজি কোচ

চ্যাম্পিয়ন্স লিগের হতাশা ভুলে জয়ের ধারায় ফিরতে পেরে খুশি পিএসজি কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 March 2023, 10:32 AM
Updated : 12 March 2023, 10:32 AM

মৌসুমের পর মৌসুম ধরে চ্যাম্পিয়ন্স লিগ মানেই পিএসজির হতাশার গল্প। এবারও তার ব্যত্যয় হয়নি। ইউরোপ সেরার মঞ্চে আরও একবার শেষ ষোলো থেকে ছিটকে যাওয়ার পর তারকাসমৃদ্ধ দলটির মাঝে ‘ঐক্যতার ঘাটতি’ নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। ক্রিস্তফ গালতিয়ে অবশ্য তা মানতে নারাজ। প্যারিসের ক্লাবটির কোচ বলেছেন, দলে তেমন কোনো সমস্যা নেই।

চ্যাম্পিয়ন্স লিগে গত আসরে শেষ ষোলো থেকে বিদায় নেওয়া পিএসজিকে এবারও বরণ করতে হয়েছে একই ভাগ্য। বায়ার্ন মিউনিখের বিপক্ষে দুই লেগ মিলিয়ে ৩-০ গোলে হেরে কোয়ার্টার-ফাইনালের আগেই শেষ হয়ে গেছে মেসি-এমবাপেদের পথচলা।

ওই হতাশা ভুলে লিগ ওয়ানে ব্রেস্তের বিপক্ষে ম্যাচ দিয়ে জয়ের ধারায় ফিরেছে পিএসজি। অবশ্য শনিবারের এই ম্যাচেও পয়েন্ট হারানোর শঙ্কায় পড়েছিল গালতিয়ের দল। যোগ করা সময়ে প্রতি-আক্রমণে কিলিয়ান এমবাপের গোলে ২-১ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে শিরোপাধারীরা।

ক্লাবটির হয়ে লিগে সর্বোচ্চ গোলস্কোরারদের তালিকায় এই ফরাসি তারকা এখন এদিনসন কাভানির সঙ্গে যৌথভাবে শীর্ষে (১৩৮ গোল)।

স্বস্তির জয় পেলেও চ্যাম্পিয়ন্স লিগের ব্যর্থতার কারণে থেমে নেই গালতিয়ে ও পিএসজির ফুটবল উপদেষ্টা লুইস কাম্পোসের ভবিষ্যৎ নিয়ে আলোচনা।

৫৬ বছর বয়সী গালতিয়ে অবশ্য দল নিয়ে ও নিজের ভবিষ্যৎ সম্পর্কে নির্ভার। ব্রেস্ত ম্যাচের পর তিনি বলেন, সম্ভাব্য সবচেয়ে ভালোভাবে মৌসুম শেষ করাই তাদের এখন মূল লক্ষ্য।

“আমি প্রতিদিন আমার ম্যানেজমেন্ট দলের সঙ্গে কথা বলি। লুইস (কাম্পোস) সবসময় আমার পাশে থাকে।”

“আমাদের অবশ্যই শিরোপার লক্ষ্যে থাকতে হবে, ভালোভাবে মৌসুম শেষ করতে হবে। দৃঢ়ভাবে এগিয়ে যেতে হবে এবং এই শিরোপার জন্য লড়তে হবে। (দলে) ঐক্য আছে, সবার মাঝে একতা নিয়ে আমার কোনো সন্দেহ নেই। আমি কোচ হিসেবে দলের সঙ্গে ১১তম (লিগ) শিরোপা জেতার জন্য লড়াই করব।”

বায়ার্ন ম্যাচের হতাশার পর এই জয় গালতিয়ের কাছে স্বস্তিদায়ক।

“লোকেরা বলতে পারে ছোট একটা জয়, কিন্তু আমি বলি এটাও একটা জয়। হতাশার তিন দিন পর জয়টা গুরুত্বপূর্ণ”

২৭ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে লিগের পয়েন্ট টেবিলে শীর্ষে আছে পিএসজি।