বাড়ল অষ্টম দলের অপেক্ষা, পেছাল সাফের ড্র

দক্ষিণ এশিয়ার দলগুলো নিয়ে ক্লাব কাপের আলোচনাও এগিয়েছে কিছুটা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 May 2023, 12:03 PM
Updated : 6 May 2023, 12:03 PM

অতিথি দল হিসেবে কুয়েতের অংশ নেওয়ার বিষয়টি নিশ্চিত হয়েছে গত ৩ মে। এরপর থেকে অপেক্ষা শুরু সাফ চ্যাম্পিয়নশিপের আসছে আসরের অষ্টম দল কে হবে, তা নিয়ে। সেই অপেক্ষা শেষ হওয়ার কথা ছিল শনিবার। তা হয়নি, বরং বেড়েছে। তবে আগামী ১৫ মে’র মধ্যে সবকিছু চূড়ান্ত হবে বলে জানিয়েছেন দক্ষিণ এশিয়ান ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল। 

দল নিয়ে অপেক্ষা বাড়ায় স্বাভাবিকভাবে পিছিয়ে গেছে ড্র। যেটি হওয়ার কথা ছিল আগামী ১২ মে, এখন সেটি হবে ২১ মে। দক্ষিণ এশিয়ার ফুটবলের এই সর্বোচ্চ প্রতিযোগিতা মাঠে গড়ানোর কথা আগামী ২১ জুন; ভারতের বেঙ্গালুরুতে। 

রাজধানীর একটি হোটেলে শনিবার অনুষ্ঠিত হয় সাফের কংগ্রেস। অনুপস্থিত ছিল মালদ্বীপ ও পাকিস্তান। ভিসা জটিলতায় আসতে পারেনি পাকিস্তানের প্রতিনিধিরা। মালদ্বীপের প্রতিনিধিদের কংগ্রেসে যোগ দেওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত আসেননি তারা। শ্রীলঙ্কাকে বহিষ্কার করেছে বিশ্ব ফুটবলের নিয়ন্তা সংস্থা ফিফা; তাই কংগ্রেসের আমন্ত্রণ পায়নি তারা। 

কংগ্রেসে গণমাধ্যমকর্মীদের মূলত আগ্রহ ছিল এবারের আসরের অষ্টম দল নিয়ে। কিন্তু কৌতুহল মেটেনি। সংবাদ সম্মেলনে আগামী ১৫ মে পর্যন্ত অষ্টম দলের জন্য ‘চেষ্টা করা হবে’ বলে জানিয়েছেন হেলাল। 

বেশ কিছুদিন ধরে আলোচনায় দক্ষিণ এশিয়ার ক্লাবগুলো নিয়ে সাফ ক্লাব কাপ আয়োজনের বিষয়টি। হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে এই টুর্নামেন্ট আয়োজন করতে চায় কর্তৃপক্ষ। এই টুর্নামেন্টের সবকিছু চূড়ান্ত না হলেও কিছুটা ইতিবাচক দিক হলো, পৃষ্ঠপোষকদের সাড়া পাওয়া। হেলালের কণ্ঠেও ঝরল আশাবাদের সুর। 

“মার্কেটিং প্রতিষ্ঠান আগামী বছর থেকে সাফ ক্লাব কাপ আয়োজনে খুব আশাবাদী। সামনের তিন মাস তারা এ নিয়ে কাজ করবে। কিভাবে এটি বাস্তবায়ন করা যায়। এরপর আমরা সভার মাধ্যমে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করব।”