রোনালদো সৌদি আরবেও পার্থক্য গড়ে দেবে: শাভি

সৌদি আরবে এসে ক্রিস্তিয়ানো রোনালদোকে নিয়েও কথা বললেন বার্সেলোনা কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Jan 2023, 03:46 PM
Updated : 11 Jan 2023, 03:46 PM

ক্লাব ফুটবলে অনেকবারই ক্রিস্তিয়ানো রোনালদোর বিপক্ষে খেলেছেন শাভি এরনান্দেস। সময়ের পরিক্রমায় তিনি এখন বার্সেলোনার কোচ। রোনালদো যোগ দিয়েছেন সৌদি আরবের ক্লাব আল নাস্‌রে। সৌদিতেই স্প্যানিশ সুপার কাপের ম্যাচ খেলতে এসে পর্তুগিজ ফরোয়ার্ডকে নিয়ে কথা বললেন শাভি। তার বিশ্বাসও ইউরোপ মাতিয়ে আসা রোনালদো এখানেও গড়ে দেবেন পার্থক্য।

স্প্যানিশ সুপার কাপের দ্বিতীয় সেমি-ফাইনালে বৃহস্পতিবার রিয়াল বেতিসের মুখোমুখি হবে বার্সেলোনা। এ ম্যাচ সামনে রেখেই সৌদি আরবে দলবল নিয়ে নোঙর ফেলেছেন শাভি।

কদিন আগে সৌদি আরবের দল আল নাস্‌রে যোগ দিয়েছেন রোনালদো। দুই ম্যাচের নিষেধাজ্ঞার কারণে নতুন ক্লাবের জার্সিতে এখনও দেশটির লিগে অভিষেক হয়নি তার। এ মাসেই অভিষেক হওয়ার কথা রয়েছে পর্তুগিজ মহাতারকার।

রোনালদোর মতোই ক্যারিয়ারের পড়ন্ত বিকেলে মধ্যপ্রাচ্যের দল কাতারের আল-সাদে খেলেছেন শাভি। দলটির কোচও ছিলেন কিছুদিন। ফলে মধ্যপ্রাচ্যের এবং সৌদি আরবের ফুটবল সম্পর্কে ভালো জানাশোনা আছে তার।

রোনালদো প্রসঙ্গে বলতে গিয়ে অতীত অভিজ্ঞতার ঝাপি মেলে ধরলেন শাভি। প্রশংসায় ভাসালেন পর্তুগিজ অধিনায়ককে। সৌদি আরবের লিগ যে কঠিন ও প্রতিদ্বন্দ্বিতামূলক, মনে করিয়ে দিলেন সেটাও।

“সৌদি আরবের লিগের একটা ক্লাবে খেলছে রোনালদো? (বিষয়টা স্রেফ এমন নয়), সে সৌদি আরবের সেরা ক্লাবগুলোর একটিতে যোগ দিয়েছে, এটা একটা চ্যালেঞ্জ। এই লিগ খুবই কঠিন। আল-সাদের কোচ থাকাকালীন এখানকার কয়েকটি দলের বিপক্ষে ম্যাচ খেলেছিলাম। এটা চ্যালেঞ্জিং হবে।”

“সৌদি আরবের লিগ খুবই প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ একটি লিগ। ক্রিস্তিয়ানো রোনালদো একজন লড়াকু ফুটবলার। আমি নিশ্চিত, সে ভালো করবে এবং পার্থক্য গড়ে দেবে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক