‘জানতাম ঈশ্বর আমাকে একটি বিশ্বকাপ দেবেন’

বিশ্বকাপ জয়ের পর সৃষ্টিকর্তার কাছে আর কিছু চাওয়ার নেই লিওনেল মেসির।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Jan 2023, 03:55 PM
Updated : 30 Jan 2023, 03:55 PM

প্রথম চারবার বিশ্বকাপের মঞ্চে পা রেখে প্রতিবার লিওনেল মেসিকে ফিরতে হয়েছিল একরাশ হতাশ সঙ্গী করে। অর্জনে ভরপুর ক্যারিয়ারে সোনালী ট্রফিটিই শুধু পাওয়া হচ্ছিল না। একটি বিশ্বকাপ জয়ের হাহাকার কেবল দীর্ঘই হচ্ছিল। ৩৫ বছর বয়সে এসে পঞ্চমবারের চেষ্টায় ঘুচে গেল সেই আক্ষেপ। বিশ্ব জয়ের মাস দেড়েক পর আর্জেন্টাইন মহাতারকা বললেন, বারবার খালি হাতে ফিরলেও সৃষ্টিকর্তার ওপর বিশ্বাস তার ছিল সবসময়।

গত মাসে কাতার বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সকে টাইব্রেকারে হারিয়ে ৩৬ বছর পর বিশ্বকাপ জয়ের স্বাদ পায় আর্জেন্টিনা। অবশেষে মেসির হাতে ওঠে স্বপ্নের সোনালী ট্রফি।

আট বছর আগে ব্রাজিল বিশ্বকাপের ফাইনালে উঠলেও ট্রফির পাশ দিয়ে হেঁটে আসতে হয়েছিল মেসিকে। পরের দুই বছরে কোপা আমেরিকায় টানা দুটি ফাইনাল হেরে আন্তর্জাতিক ফুটবলকে বিদায়ও বলে দেন তিনি। পরে ফিরে আসেন। ২০১৮ বিশ্বকাপে তাদের বিদায় নিতে হয় শেষ ষোলো থেকে।

হতাশার নানা প্রহর পেরিয়ে কাতারে পূর্ণ হয় বিশ্ব জয়ের স্বপ্ন। সেই সাফল্যের পর প্রথমবার সাক্ষাৎকার দিয়েছেন মেসি। আর্জেন্টিনার রেডিও উরবাঁ প্লে’কে সোমবার দেওয়া সাক্ষাৎকারে পিএসজির তারকা সবকিছুর জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন সৃষ্টিকর্তার প্রতি। 

“একবার আমি বলেছিলাম, মনে হয় ২০১৪ সালের আগে। বলেছিলাম যে, আমি জানি ঈশ্বর আমাকে একটি বিশ্বকাপ দেবেন। তারপর ব্রাজিল বিশ্বকাপ হলো, আমরা খুব কাছাকাছি গেলাম। কিন্তু ফিরতে হলো ভগ্ন হৃদয়ে, তখন আমার মনে হয়েছিল তিনি হয়তো এটা (বিশ্বকাপ) আমার জন্য জমিয়ে রেখেছিলেন এবং এই মুহূর্তটির জন্য অপেক্ষা করছিলেন।”

“এর (বিশ্বকাপ জয়ের) চেয়ে ভালো মুহূর্ত আর হয় না, ঠিক যেমন (২০২১ সালে) কোপা আমেরিকা জয়ের চেয়ে ভালো মুহূর্ত ছিল না। আমার জীবনের প্রতিটি দিন, তিনি সবসময় আমাকে যা দিয়েছেন এসবের জন্য তাকে ধন্যবাদ জানাই। তার কাছে আর কিছু চাইতে পারি না, তাকে ধন্যবাদ, আমার সবকিছু আছে।”

আরও পড়ুন

বিশ্বকাপে সবচেয়ে কঠিন মুহূর্ত কী ছিল, জানালেন মেসি

কাপটা যদি মারাদোনা দিতেন, মেসির অন্তহীন আক্ষেপ

ট্রফিটি বলল, এসো আমাকে আলিঙ্গন করো: মেসি

বিশ্বকাপ জয়ের আগের রাতে ও পরে যা করেছিলেন মেসি