গুয়ার্দিওলার চোখে শিরোপা লড়াইয়ে এখনও অনেকটা বাকি

ম্যানচেস্টার সিটি কোচ মনে করেন, কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে তাদের জন্য।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 April 2023, 04:29 PM
Updated : 28 April 2023, 04:29 PM

প্রিমিয়ার লিগে যে অপ্রতিরোধ্য গতিতে ছুটছে ম্যানচেস্টার সিটি, তাতে শিরোপার দৌড়ে ফেভারিট ধরা হচ্ছে তাদেরকেই। শীর্ষে থাকা আর্সেনালের বিপক্ষে জয়ের পর দলটির সম্ভাবনা বেড়েছে আরও। অনেকে তো এখনই শিরোপার লড়াইয়ের শেষ দেখে ফেলেছেন। তবে পেপ গুয়ার্দিওলা মনে করেন, এখনও অনেক কাজ বাকি আছে তাদের।

চলতি মাসের শুরুতেও আর্সেনালের চেয়ে ৮ পয়েন্টে পিছিয়ে ছিল সিটি (প্রতিপক্ষের চেয়ে এক ম্যাচ কম খেলে)। এরপর লন্ডনের ক্লাবটির টানা তিন ড্র এবং নিজেদের টানা জয়ে ওই ব্যবধান কমিয়ে আনে গুয়ার্দিওলার দল। এরপর গত বুধবার দুই দলের মুখোমুখি লড়াইয়ে ৪-১ গোলে জেতে সিটি। এখন দুই ম্যাচ কম খেলে মিকেল আর্তেতার দলের চেয়ে মাত্র ২ পয়েন্ট পিছিয়ে আছে তারা।

৩৩ ম্যাচে ৭৫ পয়েন্ট আর্সেনালের। ৩১ ম্যাচে ৭৩ পয়েন্ট শিরোপাধারী সিটির।

লিগে নিজেদের সবশেষ ১০ ম্যাচের ৯টিতেই জেতা সিটির পরের ম্যাচ আগামী রোববার, দশম স্থানে থাকা ফুলহ্যামের বিপক্ষে। এই ম্যাচ জিতে ম্যানচেস্টারের দলটির সামনে সুযোগ রয়েছে টেবিলের শীর্ষে ওঠার।

সুবিধাজনক অবস্থানে থাকলেও আসছে ম্যাচগুলো নিয়ে ভীষণ সতর্ক গুয়ার্দিওলা। শুক্রবার সংবাদ সম্মেলনে সাবেক বার্সেলোনা কোচ বলেন, সামনে তাদের জন্য কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে।

“মানুষ বলছে এটা (শিরোপার লড়াই) শেষ হয়ে গেছে - তবে আসলে তা নয়। এটা যখন শেষ হওয়ার তখনই হবে, এখনও শেষ হয়নি। আমাদের এখনও সাতটি ম্যাচ বাকি আছে, আমাদের নিজেদের সেরাটা খেলতে হবে। এখন আমরা একটি অবিশ্বাস্য দলের বিপক্ষে খেলতে ফুলহ্যামে যাব।”

“আমাদের সামনে এখন এমন সব ম্যাচ, যেখানে সবাই কিছু না কিছুর জন্য লড়াই করছে... ফুলহ্যামের একটি দারুণ স্টেডিয়াম এবং একটি সংগঠিত দল আছে। আমরা কোনোকিছুই নিশ্চিত ধরে নিচ্ছি না। আমরা সবশেষ ম্যাচ এবং সেখানে নিজেদের পারফরম্যান্সের জন্য খুশি, এর বেশি কিছু নয়। শিরোপা লড়াই শেষ হয়ে যায়নি।”