নির্দিষ্ট ব্যক্তি নয়, বাংলাদেশের মানুষের পাশে ভারত: দোরাইস্বামী

বিক্রম কুমার দোরাইস্বামী আগামী সপ্তাহে যুক্তরাজ্যের ভারতীয় হাই কমিশনার হিসেবে যোগ দেবেন।

সাভার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Sept 2022, 11:56 AM
Updated : 17 Sept 2022, 11:56 AM

নির্দিষ্ট কোনো ব্যক্তির পাশে নয়, প্রতিবেশী রাষ্ট্র হিসেবে ভারত সব সময় বাংলাদেশের পাশে দাঁড়িয়েছে বলে মন্তব্য করেছেন বিদায়ী ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী।

তিনি বলেন, “আমরা সব সময় বাংলাদেশের পাশে দাঁড়িয়েছি, বাংলাদেশের মানুষের পাশে দাঁড়িয়েছি।”

ঢাকায় দায়িত্ব পালনের শেষদিন শনিবার সকালে সাভার জাতীয় স্মৃতিসৌধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

আপনার গণতন্ত্রই আপনার সুষম উন্নয়ন- উল্লেখ করে দোরাইস্বামী বলেন, “আমরা বাংলাদেশের মানুষকে সুখী দেখতে চাই, তাদের উন্নয়ন চাই এবং একটি সফল গণতন্ত্র দেখতে চাই। আমাদের বন্ধুত্বের সম্পর্কের উন্নতি হয়েছে। সেটাকেই চালিয়ে যেতে হবে। আমি সেটাই চাই।”

বাংলাদেশের মানুষ অত্যন্ত ভালো মনের উল্লেখ করে বিদায়ী এই হাই কমিশনার বলেন, “এ জন্যই আমি এতদিন এই দেশে ভালোভাবে দায়িত্ব পালন করেছি।”

স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি বীর শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করেন এবং স্মৃতিসৌধের পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন।

এ সময় সাভার গণপূর্ত বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী আল আহসান আতিক, উপ-সহকারী প্রকৌশলী মিজানুর রহমান, আশুলিয়া রাজস্ব সার্কেলের সহকারী কশিমনার (ভূমি) আনোয়ার হোসেন, সাভার সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহিদুল ইসলাম উপস্থিত ছিলেন।

বিক্রম কুমার দোরাইস্বামী বাংলাদেশে ভারতের হাই কমিশনার হিসেবে ২০২০ সালের অগাস্টে নিয়োগ পান। সম্প্রতি ভারত সরকার তাকে যুক্তরাজ্যের ভারতীয় হাই কমিশনার হিসেবে নিয়োগ দিয়েছে। আগামী সপ্তাহে তিনি নতুন দায়িত্বে যোগ দেবেন।

অন্যদিকে ঢাকায় ভারতীয় হাই কমিশনার হিসেবে নতুন দায়িত্ব পেয়েছেন বর্তমানে যুক্তরাষ্ট্রে ভারতীয় মিশনের উপ-প্রধান হিসেবে দায়িত্বরত সুধাকর দালেলা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক