মনোনয়ন বাতিল শুনে কেঁদে বললেন, ‘আমি আর বাঁচুম না’

মানিকগঞ্জের জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা রেহেনা আক্তার মনোনয়নপত্র যাচাই শেষে পেশায় কৃষক আব্দুল আলীর মনোনয়ন বাতিল করেন।

মানিকগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Dec 2023, 04:25 PM
Updated : 3 Dec 2023, 04:25 PM

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র বাতিল হওয়ায় কান্নাকাটি করে মেঝেতে গড়াগড়ি করেছেন মানিকগঞ্জের এক স্বতন্ত্র প্রার্থী।

রোববার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানিকগঞ্জ-১ (ঘিওর, দৌলতপুর ও শিবালয়) আসনের স্বতন্ত্র প্রার্থী আব্দুল আলী বেপারী এ কাণ্ড ঘটান।

এদিন মানিকগঞ্জের জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা রেহেনা আক্তার মনোনয়নপত্র যাচাই শেষে পেশায় কৃষক আব্দুল আলীর মনোনয়ন বাতিল করেন।

প্রার্থিতা বাতিলের কথা শুনে আব্দুল আলী জেলা প্রশাসকের কার্যালয়ের সামনেই কান্নায় ভেঙে পড়েন এবং মাটিতে গড়াগড়ি খান। পরে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা গিয়ে তাকে সান্ত্বনা দেন এবং প্রার্থিতা ফিরে পেতে আপিলের পরার্মশ দেন।

এ সময় আব্দুল আলী বলেন, “আমি আর বাঁচুম না। আমি আমার মার্কায় ভোট দিতে না পারলে মরুম; আমার জীবন রাখুম না।

আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে বলতে চাই, “আমার ভোট আমাকে দিয়ে যেন মরতে পারি। আমার বিশ্বাস আছে, মানুষ আমাকে ভোট দেবেন।

“চক্রান্তের মাধ্যমে আমার নমিনেশন বাদ দেওয়া হয়েছে। আমাকে আমার ভোট দেওয়ার সুযোগ দেওয়া হোক।”

রিটার্নিং কর্মকর্তা রেহেনা আক্তার বলেন, স্বতন্ত্র প্রার্থীর ক্ষেত্রে মোট ভোটারের এক শতাংশ স্বাক্ষরসহ জমা দিতে হয়। এটা তিনি দিতে পারেন নাই। এ কারণে তার মনোনায়ন বাতিল করা হয়েছে।