জাবি শিক্ষক সমিতির নেতৃত্বে ফরিদ-শামীম

১৫টি পদের মধ্যে ১১টিতে জিতেছে আওয়ামী লীগ সমর্থকরা, চারটিতে জয় পেয়েছে বিএনপি সমর্থকরা।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Jan 2023, 06:02 PM
Updated : 25 Jan 2023, 06:02 PM

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি নির্বাচনে ১৫টি পদের মধ্যে ১১টিতে জয়লাভ করেছে আওয়ামী লীগপন্থি বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ; চারটিতে জয় পায় বিএনপিপন্থি জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম। 

বুধবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় ক্লাবে প্রধান নির্বাচন কমিশনার অনিরুদ্ধ কাহালি ফলাফল ঘোষণা করেন। 

সভাপতি ও সাধারণ সম্পাদক পদে জয়ী হয়েছেন যথাক্রমে পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ফরিদ আহমদ এবং ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজির অধ্যাপক এম শামীম কায়সার। দুজনই বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের প্যানেল থেকে নির্বাচন করেছেন। 

জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম থেকে জয়ীদের তিনজন হলেন সহ-সভাপতি প্রাণিবিদ্যার অধ্যাপক মনোয়ার হোসেন, কোষাধ্যক্ষ অর্থনীতির অধ্যাপক শফিকুল ইসলাম এবং যুগ্ম সম্পাদক প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিভাগের সহযোগী অধ্যাপক বোরহান উদ্দিন জয় পেয়েছেন। 

সদস্য পদে আওয়ামীপন্থি শিক্ষকদের প্যানেল থেকে বিজয়ী হন নয়জন। 

তারা হলেন - গণিতের সহযোগী অধ্যাপক সাব্বির আলম, ইংরেজির অধ্যাপক আহমেদ রেজা, বাংলার অধ্যাপক নাজমুল হাসান তালুকদার, সরকার ও রাজনীতির সহযোগী অধ্যাপক তারিকুল ইসলাম, ফাইনান্স অ্যান্ড ব্যাংকিংয়ের সহযোগী অধ্যাপক মাহফুজা খাতুন, ভূগোল ও পরিবেশের অধ্যাপক মিজানুর রহমান, রসায়নের অধ্যাপক সুবর্ণা কর্মকার, নগর ও অঞ্চল পরিকল্পনার অধ্যাপক শফিকুর রহমান এবং প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞানের অধ্যাপক ফারহা মতিন জুলিয়ানা। 

বিএনপিপন্থী শিক্ষকদের প্যানেল থেকে সদস্য নির্বাচিত হয়েছেন ভূগোল ও পরিবেশ বিভাগের রেজাউল রাকিব। 

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় নব-নির্বাচিত সভাপতি অধ্যাপক ফরিদ আহমদ সাংবাদিকদের বলেন, “দল-মত নির্বিশেষে সব শিক্ষকের হয়ে কাজ করতে চাই। বিশ্ববিদ্যালয়ে দীর্ঘদিন ধরে না হওয়া গণতান্ত্রিক নির্বাচনগুলো আয়োজনের জন্য আমরা চেষ্টা করব।” 

এবারের নির্বাচনে ৬০২ জন ভোটারের মধ্যে ৫৭৪ জন ভোট দিয়েছেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক