গাজীপুরে ময়লার গাড়ির ধাক্কায় শ্রমিক নিহত, মহাসড়ক অবরোধ

দুর্ঘটনার পর স্থানীয় পোশাক শ্রমিক ও এলাকাবাসী ময়লার গাড়িটিতে অগ্নিসংযোগ করেন।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Feb 2024, 05:08 AM
Updated : 24 Feb 2024, 05:08 AM

গাজীপুরে মহাসড়ক পার হওয়ার সময় সিটি করপোরেশনের ময়লার গাড়ির ধাক্কায় এক নারী পোশাক শ্রমিক নিহত হয়েছেন। এর জের ধরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ, গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছেন শ্রমিকরা।

এ ঘটনায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে দীর্ঘ যানজট সৃষ্টি হয়ে ভোগান্তিতে পড়েন চালক ও যাত্রীরা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে এবং বেলা সাড়ে ১১টার দিকে শ্রমিকদের সরিয়ে দিতে সক্ষম হয়।

পুলিশের উপ-কমিশনার (ক্রাইম) মো. ইব্রাহিম বলেন, শ্রমিক ও এলাকাবাসীকে সড়ক থেকে সরিয়ে দিতে গেলে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে জলকামান ব্যবহার করে এবং ফাঁকা গুলি ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেওয়া হয়। এ সময় শর্টগানের পাঁচটি গুলি ছোঁড়া হয় বলে জানান তিনি।   

এর আগে শনিবার সকাল পৌনে ৮টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের সিটি করপোরেশনের কুনিয়া তারগাছ এলাকায় দুর্ঘটনাটি ঘটে বলে জানান গাজীপুর মেট্রোপলিটনের গাছা থানার এসআই সাখাওয়াত হোসেন।

দুর্ঘটনায় নিহত নারীর আনুমানিক বয়স ৩০ বছর। তিনি স্থানীয় একটি পোশাক কারখানার শ্রমিক বলে জানা গেলেও বিস্তারিত পরিচয় নিশ্চিত করতে পারেনি পুলিশ।

পুলিশ ও এলাকাবাসী  জানায়, সকালে ওই নারী কুনিয়া তারগাছ এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পার হচ্ছিলেন। এ সময় গাজীপুর সিটি করপোরেশনের একটি ময়লার গাড়ি ধাক্কা দিলে তিনি ঘটনাস্থলেই মারা যান।

দুর্ঘটনার পর স্থানীয় পোশাক শ্রমিক ও এলাকাবাসী ময়লার গাড়িটিতে অগ্নিসংযোগ করেন। পরে তারা মহাসড়ক অবরোধ করে বেশ কিছু গাড়িতে ভাঙচুর চালান।

স্থানীয়রা জানান, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে দীর্ঘদিন ধরে বিআরটি প্রকল্পের কাজ চলছে। মহাসড়কের মাঝে থাকা সড়ক বিভাজকগুলো তুলে দেওয়া হয়েছে। ফলে যত্রতত্র পারাপার হতে গিয়ে প্রায়ই দুর্ঘটনা ঘটছে।

গাজীপুরের গাছা থানার ওসি মো. শাহ আলম বলেন, “খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করার চেষ্টা করা হয়। পরে বেলা সাড়ে ১২টার দিকে তাদের সড়ক থেকে সরিয়ে দিতে সক্ষম হয় পুলিশ। ”

এ দিকে টঙ্গী ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার আবু মুহাম্মদ সাজেদুল কবীর জোয়ারদার জানান, “উত্তেজিত শ্রমিকরা মহাসড়কে পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়া ও গাড়ি ভাঙচুর করার কারণে ফায়ার সার্ভিসের গাড়ি নিয়ে ঘটনাস্থলে আগুন নেভাতে যাওয়া সম্ভব হয়নি।”