এবার ৫৫০ টাকা কেজিতে গরুর মাংস বিক্রি করছে ময়মনসিংহ সিটি

সপ্তাহে সোম ও মঙ্গলবার টাউন হলে এই মাংস বিক্রি করা হবে।

ময়মনসিংহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 March 2024, 06:27 PM
Updated : 25 March 2024, 06:27 PM

জেলা প্রশাসন ও প্রাণিসম্পদ অধিদপ্তরের পর এবার নিম্ন ও মধ্যবিত্ত মানুষের মাঝে সাশ্রয়ী মূল্যে গরুর মাংস বিক্রি শুরু করেছে ময়মনসিংহ সিটি করপোরেশন। 

সোমবার সকালে নগরীর টাউন হলে প্রতিকেজি গরুর মাংস বাজার দরের চেয়ে প্রায় ২০০ টাকা কমে ৫৫০ টাকা করে বিক্রি শুরু করে সিটি করপোরেশন কর্তৃপক্ষ। 

কম মূল্যে মাংস কিনতে দীর্ঘ লাইনে দাঁড়ান পুরুষের পাশাপাশি নারীরাও। ঊর্ধ্বগতির বাজারে কিছুটা সাশ্রয়ী মূল্যে মাংস কিনতে পেরে খুশি ক্রেতারা। 

এর আগে বৃহস্পতিবার থেকে সপ্তাহে দুইদিন ভর্তুকি মূল্যে ৫৫০ টাকা কেজিতে গরুর মাংস এবং এক ডজন ডিম ১০০ টাকায় বিক্রি শুরু করে জেলা প্রশাসন ও প্রাণিসম্পদ অধিদপ্তর।

ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ইউসুফ আলী বলেন, ব্যাপক সাড়া থাকায় ঈদের আগ পর্যন্ত ভর্তুকি মূল্যে নিম্ন আয়ের মানুষের মাঝে সপ্তাহে দুইদিন গরুর মাংস বিক্রি করা হবে। 

“প্রথম দিন একটি ষাঁড় গরুর ২৭২ কেজি মাংস বিক্রি করা হয়। অনেকে মাংস কিনতে লাইনে দাঁড়িয়েও পাননি। তাদের মঙ্গলবার সকালে আসতে বলা হয়েছে। সপ্তাহে সোম এবং মঙ্গলবার মাংস বিক্রি করা হবে।” 

লাইনে দাঁড়িয়ে গরুর মাংস কিনতে পেরে খুশি সাইদুল ইসলাম। তিনি বলেন, “কেজিপ্রতি ৫৫০ টাকা দরে মাংস কিনেছি। আমরা সাধারণ মানুষ যারা আছি; তারা অনেকটাই উপকৃত হচ্ছি। সপ্তাহে যদি এ কার্যক্রম অন্তত চারদিন চলত তাহলে মানুষ বেশি করে উপকৃত হত।”

এ উদ্যোগের জন্য নবনির্বাচিত মেয়র ইকরামুল হক টিটুকে সাধুবাদ জানান সাহেরা খাতুন নামে একজন ক্রেতা। তিনি বলেন, “এই সময়ে কম মূল্যে মাংস বিক্রি প্রশংসনীয় কাজ। আমাদের মতো মধ্যবিত্ত পরিবারের মানুষের জন্য খুব ভালো হয়েছে। এক কেজি মাংস দিয়ে দুই-তিনদিন চলবে।”