‘আওয়ামী লীগ জনতার শক্তিতে বলিয়ান, বিএনপি ষড়যন্ত্রের শক্তিতে’

আগামী ২৯ জানুয়ারি রাজশাহীতে প্রধানমন্ত্রীর জনসভা উপলক্ষে আওয়ামী লীগের নেতা-কর্মীদের নিয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Jan 2023, 01:34 PM
Updated : 13 Jan 2023, 01:34 PM

আওয়ামী লীগ জনতার শক্তিতে বলিয়ান আর বিএনপি অস্ত্র ও ষড়যন্ত্রের শক্তিতে বিশ্বাস করে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। 

শুক্রবার দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ অডিটোরিয়ামে আওয়ামী লীগের বিভাগীয় প্রতিনিধি সভায় যোগ দিয়ে তিনি এ মন্তব্য করেন তিনি। আগামী ২৯ জানুয়ারি রাজশাহীতে প্রধানমন্ত্রীর জনসভা উপলক্ষে নেতা-কর্মীদের নিয়ে এ সভা অনুষ্ঠিত হয়। 

প্রতিনিধি সভায় তথ্যমন্ত্রী বলেন, “বিএনপির জনসভাগুলোতে আওয়ামী লীগ সহযোগিতা করেছে জন্য তারা স্বাচ্ছন্দে তাদের কর্মসূচিগুলো করতে পেরেছে। 

“কিন্তু আওয়ামী লীগ যখন বিরোধী দলে ছিলো তখন আওয়ামী লীগের বিভিন্ন জনসভায় তারা বোমা ও গ্রেনেড হামলা চালিয়ে নেতাকর্মীদের হত্যা করেছে। এখানেই বিএনপির সঙ্গে আওয়ামী লীগের পার্থক্য।” 

রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামালের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

খায়রুজ্জামান লিটন বলেন, “ছয় মাসের মতো হলো বিএনপি নামক একটি দল, একটি বিষফোঁড়া বাংলাদেশের রাজনীতিতে, দেশের পরিবেশ অশান্ত করে তুলছে। তারা একেকবার একেক কথা বলছে। 

“কখনও বলছে, তত্ত্বাবধায়ক সরকারের দাবি আদায় ছাড়া নির্বাচনে যাবে না, কখনও বলছে নির্বাচিত সরকার যিনি আছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার, সেই সরকারকে পদত্যাগ করতে হবে। কখনও ২৭ দফা দাবি করছে, কখনও ১০ দফা দাবি করছে।” 

তিনি আরও বলেন, “তাদের যে দাবি সে দাবি ভিত্তিহীন এবং যে পদ্ধতিতে যে দাবি আদায়ের চেষ্টা করছে সেটাও অ-রাজনৈতিক একটা পদ্ধতি।” 

সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, ডেপুটি স্পিকার সামশুল হক টুকু, খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক এবং রাজশাহী-৪ আসনের সংসদ সদস্য এনামুল হক।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক