আওয়ামী লীগ নেতা খুন: চেয়ারম্যানসহ ৭৫ জনের নামে মামলা

তিন দিন আগে বরিশালের ওই আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যা করা হয় বলে জানায় পুলিশ।

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 March 2024, 06:01 PM
Updated : 19 March 2024, 06:01 PM

বরিশালের হিজলা উপজেলায় আওয়ামী লীগের এক নেতা খুনের ঘটনায় ইউপি চেয়ারম্যানসহ ৭৫ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। এ ঘটনায় একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

তিন আগে আওয়ামী লীগ নেতা নিহতের ঘটনায় সোমবার রাতে তার স্ত্রী বাদী হয়ে মামলাটি করেন বলে জানিয়েছেন হিজলা থানার পরিদর্শক (তদন্ত) দীপংকর রায়।

মামলায় ধুলখোলা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান জামাল উদ্দিন ঢালীসহ ৪৯ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত পরিচয় আরও ২৫ জনকে আসামি করা হয়েছে। গ্রেপ্তার ব্যক্তির নাম আমির হোসেন।

১৬ মার্চ সকালে উপজেলার পালপাড়া গ্রামের মেঘনা নদীর তীরে সয়াবিন ক্ষেত থেকে জামাল মাঝির লাশ উদ্ধার করা হয়। তিনি ধুলখোলা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ছিলেন।

মামলার বরাতে পরিদর্শক দীপংকর রায় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, জামাল মাঝি স্থানীয় সংসদ সদস্য পঙ্কজ নাথের অনুসারী। আসামিরা অন্যজনের অনুসারী হওয়ায় তাদের সঙ্গে দীর্ঘদিন ধরে জামাল মাঝির বিরোধ ছিল। কিছুদিন আগে জামাল মাঝির ঘর পুড়িয়ে দেওয়ার পাশাপাশি তাকে মারধর করা হয়।

এ ঘটনায় জামাল মাঝি মামলা করলে তার ওপর ক্ষিপ্ত হয়ে আসামিরা তাকে হত্যার পরিকল্পনা করেন বলে মামলায় উল্লেখ করা হয়েছে।

পুলিশ কর্মকর্তা বলেন, “১৫ মার্চ রাতে মেঘনা নদীর তীরে মাছ ঘাটে ছিলেন জামাল মাঝি। সকালে বাড়ি ফেরার পথে আসামিরা তাকে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করে চলে যায়।”

মামলার বাদী জামাল মাঝির স্ত্রী আখিনুর বেগম বলেন, “হামলাকারীরা আমার স্বামীর বুক ও পেটের সাত স্থানে জখম করে। এ ছাড়া পিটিয়ে তার পা ভেঙে দেয়।”

হিজলা থানার ওসি জুবাইর আহমেদ জানান, হত্যার ঘটনায় আমির হোসেন নামে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। তবে তিনি নামধারী আসামি নন। পরে তাকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।

মঙ্গলবার তাকে অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম আদালতে হাজির করা হলে বিচারক নিয়াজ মাহমুদ আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন বলে জানান হিজলা থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) এসআই মো. মামুন।

আরও পড়ুন:

বরিশালে সয়াবিন ক্ষেত থেকে আওয়ামী লীগ নেতার লাশ উদ্ধার