গোপালগঞ্জে বাস ও মাইক্রোবাস সংঘর্ষে নিহত ৫

মাদারীপুরের ডাসার উপজেলার গোপালপুর গ্রামের ১০ জন আত্মীয়-স্বজন ঢাকা থেকে মাইক্রোবাসটিতে করে বাড়ির উদ্দেশ্যে যাচ্ছিলেন।

গোপালগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 March 2024, 06:57 AM
Updated : 20 March 2024, 06:57 AM

গোপালগঞ্জের মুকসুদপরে বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে চার নারীসহ পাঁচ জন মারা গেছেন। আহত হয়েছেন মাইক্রোবাসের আরও তিন যাত্রী। 

বুধবার বেলা ১১টার দিকে উপজেলার ঢাকা-বরিশাল মহাসড়কের রাঘদী ইউনিয়নের ছাগলছিড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছেন মুকসুদপর থানার ওসি আশরাফুল আলম। 

তিনি জানান, সকালে বরিশাল থেকে ঢাকাগামী যাত্রীবাহী গ্লোবাল পরিবহনের বাসটির সঙ্গে বিপরীত দিক থেকে আসা মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মাইক্রোবাসটি দুমড়ে মুচড়ে যায়। এতে ঘটনাস্থলেই মাইক্রোবাসটির চালকসহ পাঁচ যাত্রী মারা যান।

নিহতদের মধ্যে আনুমানিক ৪০ বছরের মাইক্রোবাস চালক ছাড়া অন্যরা হলেন,  নাছিমা বেগম (৬৫), কমলা বেগম (৭৫), আসমা বেগম (৫৮) ও সালমা বেগম (৬২)। 

হাসপাতাল ও স্থানীয় সূত্রে পুলিশ জানিয়েছে, নিহতদের মধ্যে চালক ছাড়া  সবার গ্রামের বাড়ি মাদারীপুরের ডাসার উপজেলার দক্ষিণ গোপালপুর গ্রামে।

তারাসহ গ্রামটির ১০ জন আত্মীয়-স্বজন ঢাকা থেকে মাইক্রোবাসটিতে করে বাড়ির উদ্দেশ্যে যাচ্ছিলেন। 

চালকের ঠিকানা এখনো নিশ্চিত হওয়া যায়নি বলে জানান ওসি।

মাদারীপুর ফায়ার সার্ভিস স্টেশনের উপ-সহকারী পরিচালক শফিকুল ইসলাম বলেন, “খবর পেয়ে আমরা মাদারীপুর থেকে ঘটনাস্থলে গিয়ে নিহতদের লাশ উদ্ধার করেছি। 

“এছাড়া তিনজনকে গুরুতর অবস্থায় রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছি। পরে তাদের দুইজনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।”

এ ছাড়া ঘটনার পর থেকে ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেলে মহাসড়কের দুই পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। 

প্রায় দেড় ঘণ্টার উদ্ধার কাজ শেষে পরে বেলা ১২টার দিকে সড়কে যান চলাচল স্বাভাবিক হয় বলে জানান, ভাঙ্গা হাইওয়ে পুলিশের এসআই নোমান।