বরিশালে ভুয়া চিকিৎসককে আটক করে পুলিশে দিলেন আরেক চিকিৎসক

পুলিশ জানায়, রানা নিজেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মেডিকেল অফিসার পরিচয় দিয়ে রোগী দেখতেন।

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Feb 2024, 02:27 AM
Updated : 18 Feb 2024, 02:27 AM

বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ ও হাসপাতালের সামনে একটি ডায়াগনস্টিক ল্যাব থেকে এক ব্যক্তিকে আটক করা হয়েছে, যিনি এমবিবিএস চিকিৎসক পরিচয়ে রোগী দেখছিলেন।

একই ল্যাবে রোগী দেখা ঝালকাঠি সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক রিফাত আহমেদ মঙ্গলবার সন্ধ্যায় অন্যদের সহযোগিতায় ওই ব্যক্তিকে আটক করে পুলিশে সোপর্দ করেন।

আটক ইমরান হোসাইন রানা (৩৩) নারায়ণগঞ্জের পাগলা পূর্বপাড়া এলাকার বাসিন্দা।

পুলিশ ওই ল্যাবের এক্সরে টেকনেশিয়ান সোহরাব ও তার সহকারী আব্দুর রাজ্জাককে নিয়ে থানায় নিয়ে যায়।

রানা নিজেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মেডিকেল অফিসার পরিচয় দিয়ে রোগী দেখতেন।

ব্যবস্থাপত্রের প্যাডে তিনি এমবিবিএস (বিসিএস স্বাস্থ্য) ইএফএইচ (ইন্ডিয়া), এফসিপিএস (মেডিসিন) সিসিডি (বারডেম) ঢাকা, মেডিকেল অফিসার (মেডিসিন বিভাগ) ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতাল উল্লেখ করেছেন।

যদিও তার জাতীয় পরিচয়পত্রের সঙ্গে ব্যবস্থাপত্রের প্যাডে লিখা নামে মিল নেই বলে পুলিশ জানায়।

চিকিৎসক রিফাত আহমেদ বলেন, “রানার প্রেসক্রিপসন দেখে সন্দেহ হয়। তখন পরিচয় জানতে চাইলে তার দেখানো আইডি কার্ড ও রেজিস্ট্রেশন নম্বরটি ভুয়া মনে হয়। এ সময় অন্য চিকিৎসকদের সহায়তায় রানাকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়।”  

মো. হানিফ নামে এক ব্যক্তি জানান, কলাপাড়া থেকে মাকে ডাক্তার দেখাতে বরিশাল নগরীতে আসেন তিনি। রানা তাদের কণিকা ডিজিটাল ডায়াগনস্টিক ল্যাবে নিয়ে যান। সেখানে নেওয়ার পর রানা নিজের প্যাডে পরীক্ষা লিখে দেন। 

এ বিষয়ে কোতোয়ালি মডেল থানার ওসি আনোয়ার হোসেন জানান, একজন ভুয়া চিকিৎসক ও ডায়াগনস্টিক ল্যাবের এক্স রে টেকনেশিয়ান এবং তার সহকারীকে আটক করা হয়েছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

[প্রতিবেদনটি প্রথম প্রকাশিত হয়েছিল ০৪ অক্টোবর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক]