রাতে সন্তান প্রসব, সকালে পরীক্ষা: সেই হাসিনার জিপিএ-৫

এসএসসির প্রথম পরীক্ষার আগের রাতে হাসিনা ঘরেই ছেলে সন্তানের জন্ম দেন।

পিরোজপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Nov 2022, 07:12 AM
Updated : 29 Nov 2022, 07:12 AM

আগের রাতে সন্তান প্রসব করে পরদিন এসএসসি পরীক্ষায় অংশ নেওয়া পিরোজপুর সদর উপজেলার দুর্গাপুর গ্রামের হাসিনা খানম জিপিএ-৫ পেয়েছেন।

ওই গ্রামের হালিম হাওলাদার ও সাজেদা বেগম দম্পতির মেয়ে হাসিনা স্থানীয় দুর্গাপুর মাধ্যমিক বিদ্যালয় থেকে চলতি বছরের এসএসসি পরীক্ষায় অংশ নেন।

সোমবার দুপুরে প্রকাশিত এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফলে হাসিনা জিপিএ ৫ অর্জন করেন বলে দুর্গাপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রতুল কুমার রায় জানান।

নাজিরপুর উপজেলার শ্রীরামকাঠী ইউনিয়নের ভীমকাঠী গ্রামের চাঁন মিয়া ফকিরের ছেলে মো. রাহেন ফকিরের সঙ্গে ২০২১ সালে হাসিনার বিয়ে হয়। এসএসসি পরীক্ষার আগেই তিনি গর্ভবতী হন।

১৫ সেপ্টেম্বর এসএসসির প্রথম পরীক্ষার আগের রাতে হাসিনা বাবার বাড়িতে ঘরেই স্বাভাবিকভাবে ছেলে সন্তানের জন্ম দেন। পরদিন সকালে পিরোজপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে বাংলা প্রথম পত্রের পরীক্ষায় অংশ নেন তিনি।

ওই ঘটনার পর তার সাহসিকতার গুণগান এলাকায় ছড়িয়ে পড়ে। এবার জিপিএ-৫ পেয়ে আবার আলোচনায় এলেন ১৬ বছরের এ কিশোরী।

হাসিনাার মা সাজেদা জানান, মেয়ে জিপিএ-৫ পাওয়ায় পরিবারের সবাই অনেক খুশি। এখন হাসিনা কলেজে ভর্তি হবে এবং তার স্বামীও লেখাপড়ার বিষয়ে খুব আগ্রহী।

দুর্গাপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রতুল কুমার রায় বলেন, “হাসিনা অনেক মেধাবী শিক্ষার্থী। সে পরীক্ষার প্রথম দিন রাতে সন্তান প্রসব করে পরের দিন পরীক্ষায় অংশগ্রহণ করেছিল। সেই পরীক্ষায় সে জিপিএ-৫ পেয়েছে।”

Also Read: রাতে সন্তান প্রসব, সকালে এসএসসি পরীক্ষা দিলেন পিরোজপুরের হাসিনা