নজরুল বিশ্ববিদ্যালয়ের ২ সাংবাদিককে পেটানোর অভিযোগ ছাত্রলীগের বিরুদ্ধে

তদন্ত কমিটি গঠনের মাধ্যমে দোষীদের আইনের আওতায় আনা হবে বলে জানান সহকারী প্রক্টর।

ময়মনসিংহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Feb 2024, 06:03 PM
Updated : 5 Feb 2024, 06:03 PM

ময়মনসিংহের ত্রিশাল উপজেলায় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের দুই সাংবাদিককে পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে ছাত্রলীগের বিরুদ্ধে।

সোমবার রাতের এ ঘটনা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার কথা জানান জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর সাইফুল ইসলাম।

শিক্ষার্থীরা জানান, বিকালে অগ্নিবীণা হলের একটি কক্ষে সিট দখলকে কেন্দ্র করে ছাত্রলীগ নেতা আবু নাঈম আব্দুল্লাহ এবং ফয়জুর রাজ্জাক অনিকের পক্ষের কর্মীরা সংঘর্ষে জড়ায়। খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকরা সংবাদ সংগ্রহ করতে গেলে এক পক্ষের নেতাকর্মীরা ক্ষিপ্ত হয়।

পরে রাতে ছাত্রলীগের এক নেতার নির্দেশে ১৫ থেকে ২০ জন যায়যায়দিন পত্রিকার ক্যাম্পাস প্রতিনিধি আহসান হাবীব এবং আজকের পত্রিকার প্রতিনিধি ফাহাদ বিন সাইদকে পিটিয়ে আহত করেন।

আহত ফাহাদ বলেন, “কিছু বুঝে ওঠার আগেই ১৫ থেকে ২০ জন ছাত্রলীগের নেতাকর্মী আমাদের ওপর হামলা করে। রড ও লাঠি দিয়ে বেধড়ক পিটিয়ে আহত করে। আমাদের দোষ কেন সংবাদ করি।

“পরে এক স্যার আমাকে রক্ষা করেন। আমার শরীরের বিভিন্ন অংশে আঘাতের চিহ্ন রয়েছে। পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়েছি।”

আরেক আহত আহসান হাবীব বলেন, “সিট দখল নিয়ে বিকাল থেকে দুপক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল। সেটি নিয়ে আমরা সংবাদ সংগ্রহ করছিলাম। পরে আমাদের ওপর উদ্দেশ্য প্রণোদিতভাবে হামলা করা হয়েছে।”

সহকারী প্রক্টর সাইফুল বলেন, “কী কারণে কেন হামলা হয়েছে কিছুই জানি না। ফাহাদ ও হাবীবকে আহত অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসছি। প্রাথমিক চিকিৎসা দিয়ে তাদের ছেড়ে দিয়েছে। আঘাত গুরুতর না হলেও ঘটনাটি দুঃখজনক।”

তদন্ত কমিটি গঠনের মাধ্যমে দোষীদের আইনের আওতায় আনা হবে বলে জানান তিনি।

এ বিষয়ে জানতে ছাত্রলীগের দুপক্ষের সঙ্গে যোগাযোগ করা হলে তাদের কাউকে পাওয়া যায়নি।