সব দলের অংশগ্রহণের মাধ্যমেই গ্রহণযোগ্য নির্বাচন সম্ভব: ইসি রাশেদা সুলতানা

রাশেদা বেগম আসন্ন জেলা পরিষদ নির্বাচন অবাধ ও  শান্তিপূর্ণ করতে সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করেন।

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Oct 2022, 10:46 AM
Updated : 1 Oct 2022, 10:46 AM

নির্বাচন কমিশন চায় দেশের সব রাজনৈতিক দল আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করুক; যার মাধ্যমে একটি গ্রহণযোগ্য নির্বাচন করা সম্ভব বলে মনে করেন নির্বাচন কমিশনার বেগম রাশেদা সুলতানা।

তিনি বলেন, “আমরা চাইবো, আগামী জাতীয় সংসদ নির্বাচনে সব রাজনৈতিক দল অংশ নেবে। সব দলের অংশগ্রহণের মাধ্যমেই দেশ-বিদেশে সবার কাছে গ্রহণযোগ্য নির্বাচন করা সম্ভব।“ 

“আমরা সব রাজনৈতিক দলকে ডাকছি। কারণ দেশটা সবার। তাই সবার অংশগ্রহণে সুষ্ঠু, অবাধ ও নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে কাজ করছে নির্বাচন কমিশন। আমরা চাই, একটি অংশীদারত্বপূর্ণ, প্রতিযোগিতাপূর্ণ ও উৎসবমুখর জাতীয় নির্বাচন।”

শনিবার সকাল সাড়ে ১১টায় সিরাজগঞ্জ সার্কিট হাউস মিলনায়তনে জেলা পরিষদ নির্বাচন উপলক্ষে আইন-শৃঙ্খলা সংক্রান্ত সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে নির্বাচন কমিশনার এসব কথা বলেন।

এ সময় রাশেদা বেগম আসন্ন জেলা পরিষদ নির্বাচন অবাধ ও  শান্তিপূর্ণ করতে সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করেন। পাশাপাশি আসন্ন দুর্গা পূজায় আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে প্রসাসনকে সর্তক থাকতে বলেন তিনি।

এর আগে নির্বাচন কমিশনার জেলা পরিষদ নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা সংক্রান্ত সভায় প্রধান অতিথির বক্তব্য দেন। জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় পুলিশ সুপার মো. আরিফুর রহমান মণ্ডল ও জেলা নির্বাচন কর্মকর্তা শহীদুল ইসলাম বক্তব্য দেন।

সভায় বিভিন্ন উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা নির্বাচন কর্মকর্তা, পুলিশ, র‍্যাব ও আনসার ভিডিপি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক