মিটিং-মিছিল শুনলেই আতঙ্ক বোধ করছে সরকার: জোনায়েদ সাকি

বিপ্লবী ওয়ার্কাস পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, “যতই হামলা-মামলা করা হোক, এ সরকার আর টিকতে পারবে না।”

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 June 2023, 11:48 AM
Updated : 6 June 2023, 11:48 AM

সরকার ক্ষমতায় টিকে থাকা নিয়ে ‘শঙ্কায় পড়েছে’ মন্তব্য করে গণসংহতি আন্দোলনের সমন্বয়ক জোনায়েদ সাকি বলেছেন, মিটিং-মিছিল শুনলেই ক্ষমতাসীনরা এখন ‘আতঙ্ক’ বোধ করছে। 

গণতন্ত্র মঞ্চের তিন দিনের রোড মার্চ কর্মসূচির অংশ হিসাবে মঙ্গলবার দুপুরে বগুড়ার সেন্ট্রাল হাই স্কুল মাঠে এক সমাবেশে এ কথা বলেন তিনি। 

‘অবৈধ’ সরকারের পদত্যাগ, অন্তর্বর্তীকালীন সরকারের অধীনে নির্বাচন, রাষ্ট্র সংস্কারসহ ১৪ দফা দাবিতে শনিবার ঢাকা থেকে দিনাজপুর অভিমুখে এই রোড মার্চ শুরু করে সরকারবিরোধী কয়েকটি রাজনৈতিক দলের মোর্চা গণতন্ত্র মঞ্চ। 

রোড মার্চ কর্মসূচিতে বিভিন্ন স্থানে ‘হামলা ও বাধার’ অভিযোগ করে জোনায়েদ সাকি বলেন, “মঙ্গলবার আমরা বগুড়ার শহীদ খোকন পার্কে মিটিং করতে চেয়েছিলাম, যুবলীগ সেখানে পাল্টা শান্তি সমাবেশ ডেকে প্রশাসনকে বিব্রত করেছে। পুলিশ আমাদের সভার অনুমতি বাতিল করে দিয়েছে। 

“আগের দিন মোকামতলায় হাজারো জনতার উপস্থিতিতে মিটিং করেছি। সেখান থেকে ফেরার পথে পুলিশের উপস্থিতিতে আমাদের গাড়ি বহরে হামলা করা হয়েছে।” 

হামলার সময় পুলিশের বিরুদ্ধে ‘নিষ্ক্রিয়তার’ অভিযোগ করে তিনি বলেন, “রাতে বগুড়া শহরে আবাসিক হোটেলে হামলা হল- কিন্তু পুলিশ কিছুই করল না।” 

সমাবেশ থেকে জোনায়েদ সাকি প্রশ্ন করেন, “দেশটা কি আওয়ামী লীগ লিজ নিয়েছে? নাকি ক্ষমতায় টিকে থাকা নিয়ে শঙ্কায় পড়েছে সরকার। তাই মিটিং-মিছিল শুনলেই আতঙ্ক বোধ করছে।” 

সমাবেশে বিপ্লবী ওয়ার্কাস পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, “রোড মার্চ কর্মসূচির খবরে মাথা খারাপ হয়ে গেছে সরকারের। টাঙ্গাইল, সিরাজগঞ্জ, বগুড়ায় গাড়ি বহরে হামলা হয়েছে, নেতা-কর্মীদের আহত করা হয়েছে।” 

তিনি বলেন, “যতই হামলা-মামলা করা হোক, এ সরকার আর টিকতে পারবে না।” 

গণতন্ত্র মঞ্চের শরিক সংগঠন জেএসডি বগুড়া জেলা শাখার সভাপতি মনিরুজ্জামান বাচ্চুর সভাপতিত্বে সমাবেশে রাষ্ট্র সংস্কার আন্দোলনের সমন্বয়কারী অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম, ভাসানী অনুসারী পরিষদের পক্ষে শেখ রফিকুল ইসলাম বাবলু, জেএসডির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কামাল উদ্দিন পাটোয়ারী, স্থায়ী কমিটির সদস্য সানোয়ার হোসেন, নির্বাহী সদস্য আর. বি. দীপন বক্তব্য দেন। 

বগুড়ায় সমাবেশ শেষে গণতন্ত্র মঞ্চের নেতৃবৃন্দ গাইবান্ধার গোবিন্দগঞ্জের উদ্দেশ্যে রওয়ানা হন। সেখানে বিকালে সমাবেশ করবেন তারা। 

শেষ দিন বুধবার সকাল ১১টায় দিনাজপুরে ইন্সটিটিউট চত্বরে এবং বিকাল ৪টায় রংপুর টাউন হল প্রাঙ্গণে সমাবেশে মধ্য দিয়ে চারদিনের রোড মার্চ শেষ করবে গণতন্ত্র মঞ্চ।

আরও পড়ুন

Also Read: রোড মার্চে দিনাজপুর অভিমুখে গণতন্ত্র মঞ্চ